ঢাকাSunday , 7 April 2024
  1. অনুসন্ধান
  2. অপরাধ
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কচুয়া
  6. খেলাধুলা
  7. চাঁদপুর সদর
  8. জাতীয়
  9. ফরিদগঞ্জ
  10. বিনোদন
  11. মতলব উত্তর
  12. মতলব দক্ষিণ
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. লিড নিউজ

ঈদ বোনাসের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ, কারখানা-গাড়ি ভাঙচুর

Link Copied!

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সিটি ইকোনমিক জোন কারখানায় বোনাসের দাবিতে শ্রমিকরা কারখানার ভেতরে ও কারখানার সামনে ভাঙচুর চালিয়েছে। একপর্যায়ে রূপসী-কাঞ্চন সড়ক অবরোধ করে গাড়ি ভাঙচুর করেন তারা।

রোববার (৭ এপ্রিল) দুপুরে উপজেলার রূপসী সিটি ইকোনমিক জোন কারখানায় এ বিক্ষোভের ঘটনা ঘটে।

কারখানার শ্রমিক ও প্রত্যক্ষদর্শীরা জানান, রূপসী এলাকায় অবস্থিত সিটি গ্রুপের সিটি ইকোনমিক জোন কারখানায় ৩ হাজারের অধিক অস্থায়ী শ্রমিক রয়েছেন। প্রতিবছর ঈদে শ্রমিকদের বোনাস দেওয়া হলেও এবার কারখানা কর্তৃপক্ষ কোম্পানির অস্থায়ী শ্রমিকদের বোনাস দেয়নি।

রোববার সকালে কারখানার শ্রমিকরা কোম্পানি কর্তৃপক্ষের কাছে ঈদ বোনাস চাইতে গেলে কর্তৃপক্ষ জানায় এবারের ঈদে অস্থায়ী কর্মচারীদের বোনাস প্রদান করা হবে না। এতে শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে কারখানার বিভিন্ন অংশে ভা‌ঙচুর চালায়। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা রূপসী-কাঞ্চন সড়ক অবরোধ করে ব্যাপক ভাঙচুর করে। এতে রূপসী-কাঞ্চন সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে শিল্পাঞ্চল পুলিশ ও রূপগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বিক্ষোভে অংশ নেওয়া শ্রমিকরা বলেন, প্রতিবছর আমাদেরকে ঈদের আগে বোনাস দেওয়া হলেও এ বছর আমাদের নিম্নমানের গেঞ্জি দিচ্ছে কোম্পানি। যে গেঞ্জি একবার পরার পর আর পরা যাবে না।

এ বিষয়ে রূপগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, পরিস্থিতি বর্তমানে পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।