,



৪ জুলাই অ্যাড. তাহের রুশদীর ১ম মৃত্যুবার্ষিকী, শাহ্তলীতে নানা কর্মসূচী

স্টাফ রিপোটার:  দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক ও চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি সোহেল রুশদীর পিতা সদর উপজেলার বিশিষ্ট সমাজসেবক শিক্ষানুরাগী ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান শাহ্তলী নিবাসী আলহাজ্ব অ্যাড: তাহের হোসেন রুশদীর ১ম মৃত্যুবার্ষিকী আগামী ৪ জুলাই বৃস্পতিবার ।

২০১৮ সালের ৪ জুলাই এইদিনে তিনি ঢাকা শমরিতা হাসপাতালে (প্রা: ) চিকিৎসাধীন অবস্থায় হৃদরোগে আμান্ত হয়ে ইন্তেকাল করেছিলেন । এ বছর ৪ জুলাই ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শাহতলী জিলানী চিশতী কলেজসহ স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে নানা কর্মসূচী গ্রহন করা হয়েছে ।

কর্মসূচীর মধ্যে রয়েছে সকাল ৮টায় কোরআন খতম,সাড়ে ৯টায় মরহুমের কবর জিয়ারত,১০টায় শাহতলী জিলানী চিশতী কলেজ মিলনায়তনে স্মরণ সভা ও দুপুর সাড়ে ১২টা থেকে শাহ্তলীস্থ রুশদী বাড়ীতে মিলাদ , দোয়া অনুষ্ঠান ও মধ্যাহৃ ভোজের আয়োজন করা হয়েছে । উক্ত কর্মসূচীতে অংশ নিতে ছাত্র-ছাত্রী, অভিভাবক ,শিক্ষক,গভনির্ং বডি ও ম্যানেজিং কমিটির সদস্যগণকে অনুরোধ করেছেন করেছেন অধ্যক্ষ মো:হারুন-অর রশিদ । জানা গেছে,মরহুম অ্যাডভোকেট তাহের হোসেন রুশদী বর্নাঢ্য জীবিনের অধিকারী ছিলেন ।

তিনি চাঁদপুর জেলা আইনজীবি সমিতির সদস্য, শাহতলী কামিল মাদ্রাসার প্রাক্তন সেμেটারী, জিলানী চিশতী কলেজের শিক্ষানুরাগী সদস্য,জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক,উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি, ২৯ নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি , ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতির দায়িত্ব পালন করেছিলেন । এ ছাড়াও তিনি বহু সামাজিক ,সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন । মরহুম অ্যাডভোকেট তাহের হোসেন রুশদী (৭৫বছর ) মৃত্যুকালে স্ত্রী,২ছেলে ও ২ মেয়ে রেখে যান ।

এর মধ্যে বড় ছেলে রুবেল রুশদী বগুড়া ফাইভ স্টার হোটেল মোমো ’র সহকারী ম্যানেজার,ছোট ছেলে সোহেল রুশদী দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক ও চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি,বড় মেয়ে রায়হান আক্তার সুরমা চাঁদপুর শহরের কদমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ও ছোট মেয়ে ফারহানা আক্তার সীমু আমেরিকার নিউইয়র্কে নাগরিকত্ব নিয়ে বসবাস করছে ।

উল্লেখ্য মরহুম অ্যাডভোকেট তাহের হোসেন রুশদী চাঁদপুর জেলার বিশিষ্ট শিক্ষাবিদ জিলানী চিশতী কলেজের প্রতিষ্ঠাতা মরহুম মাওলানা এটি আহমেদ হোসেন রুশদীর বড় ছেলে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category