সোমবার, জুন ৭, ২০২১




৫০০ টাকায় মাসব্যাপী ইন্টারনেট

মো. নাছির উদ্দীন : দেশ জুড়ে ব্রডব্যান্ড ইন্টারনেটের এক দর নির্ধারণ করে দিয়েছে বিটিআরসি। ট্যারিফ প্লান অনুযায়ী ইউনিয়ন পর্যায়ে গ্রাহককে সর্বনিম্ন ৫ এমবিপিএস ইন্টারনেট সংযোগ দিতে হবে সর্বোচ্চ ৫০০ টাকায়। অপরদিকে ১০ এমবিপিএস গতির ইন্টারনেট মূল্য ধরা হয়েছে ৮০০ টাকা থেকে ১০০০ টাকা। আর ২০ এমবিপিএস সংযোগে সর্বনিম্ন ১১০০ টাকা থেকে ১২০০ টাকা বেধে দেয়া হয়েছে। রোববার (০৬ জুন) এক দেশ এক রেট ট্যারিফ উদ্বোধনী অনুষ্ঠানে দেয়া উপস্থাপনায় এই দর উপস্থাপন করেন বিটিআরসি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো: নাসিম পারভেজ।
এর মাধ্যমে ইনফো সরকার ৩ প্রকল্পের মাধ্যমে ইউনিয়ন পর্যায়ে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ নিয়ে যাওয়ার পথ সুযোগ হলো বলে মন্তব্য করেন তিনি।অনুষ্ঠানে দেয়া উপস্থাপনায় তিনি জানান, স্থানীয় পর্যায়ে আইএসপির মধ্যে সমন্বয়হীনতা দূর করে বৈদেশিক বিনিয়োগ আকর্ষণ করার পাশাপাশি প্রান্তিক পর্যায়ের ব্রডব্যন্ড ইন্টারনেট গ্রাহকদের স্বার্থ রক্ষায় ‘এক দেশ এক রেট’ ট্যারিফ চালু করলো বিটিআরসি।সাধারণভাবে মোবাইল ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বেশি হলেও দেশের মোট ব্যান্ডউইথের ৫৮ শতাংশই ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহারকারীরা ব্যবহার করেন। এই দর বাস্তবায়ন করতে ট্যারিফ নির্ধারণে গঠিত কমিটি আইটিসি, এনটিটিএন, এবং আইআইজি ও আইএসপিগুলোর সঙ্গে দফাদফায় বৈঠক শেষে এই দর নির্ধারণ করা হয়েছে।
বিটিআরিসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। বক্তব্য রাখেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন, বিটিআরসি’র ভাইস চেয়ারম্যান সুব্রত কুমার মৈত্র, আইএসপিএবি সভাপতি আমিনুল হাকিম, বিটিসিএল ব্যবস্থাপনা পরিচালক রফিকুল মতিন, ফাইবার অ্যাট হোম ব্যবস্থাপনা পরিচালক মইনুল হক সিদ্দিকী, আইআইজি প্রতিনিধি আহমেদ জুনায়েদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category