শুক্রবার, জানুয়ারি ৭, ২০২২




হাইমচরে নির্বাচনী সহিংসতায় আরো ১জনের মৃত্যু

জাহিদুল ইসলামঃ পঞ্চম ধাপে চাঁদপুরের হাইমচরে নির্বাচনী সহিংসতায় মিজান গাজী (৫৫) নামে আরও একজনের মৃত্যু হয়েছে। ৫ জানুয়ারি উপজেলার ২নং উত্তর আলগী ইউনিয়নে জামিলিয়া মহিলা দাখিল মাদ্রাসায় নির্বাচনী সহিংসতায় আহত হওয়ার পর তাকে উদ্ধার করে চাঁদপুর ২৫০ শয্যার সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ৭ জানুয়ারি শুক্রবার সকাল ৯টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শী ও তার স্বজনরা জানান, নির্বাচনের দিন বিকেলে মেম্বার প্রার্থী মিন্টু কবিরাজের নেতৃত্বে লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায় অপরপক্ষের উপর। এ সময় মিজান গাজীকে মারধর ও ইটপাটকেল দিয়ে আঘাত করা হয়। এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও বিচার দাবি করেছেন নিহতের মেয়ে, ভাইসহ অন্যান্য স্বজনরা।

আলগী উত্তর ইউনিয়নের ২নং ওয়ার্ড নবনির্বাচিত ইউপি সদস্য মিন্টু কবিরাজ জানান, মিজান গাজী একজন ঢাকার ব্যবসায়। তিনি ভোট দেয়ার জন্য দেশে আসেন। নির্বাচনের দিন জাল ভোট দেয়াকে কেন্দ্র করে ফুটবল ও মোরগ মার্কার সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। ঐ সংঘর্ষের সময় মিজান গাজীর তলপেটে ইট পড়ে গুরুতর আহত হন।

এ বিষয়ে হাইমচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুব মোল্লা বলেন, আমি প্রাথমিকভাবে জানতে পেরেছি নির্বাচনের দিন দুইপক্ষের সংঘর্ষকালে মিজান গাজীর তলপেটে ঢিল পড়ে। এতে তিনি আহত হয়ে হাসপাতালে ভর্তি হন। শুক্রবার তার মৃত্যু হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।
এদিকে মিজান গাজির মৃত্যুর খবর শুনে আলগী উত্তর ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান আতিকুর রহমান পাটওয়ারী নিহতের পরিবারের সাথে দেখা করে সমবেদনা জানান।

উল্লেখ্য, পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে কচুয়ার ১নং সাচার ইউনিয়নের ৮নং ওয়ার্ডে নয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে প্রতিপক্ষ প্রার্থীর সমর্থকের চুরিকাঘাতে প্রাণ হারান শরিফুল ইসলাম এবং হাইমচরের নীলকমল ইউনিয়নে নির্বাচনী সহিংসতায় মীর হোসেন (৪০) নামের এক ব্যবসায়ী নিহত হয়েছে। নিহত মীর হোসেন শরীয়তপুর জেলার পালং থানার সোনামুখি গ্রামের ইরফান বেপারীর পুত্র ও পালং বাজারের রড সিমেন্ট ব্যবসায়ী ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category