বুধবার, জুন ১৬, ২০২১




স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে মতলব উত্তরের ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ে গাছের চারা রোপন

স্টাফ রিপোর্টারঃ সব শিক্ষা প্রতিষ্ঠানকে ৫০টি করে গাছের চারা রোপনের নির্দেশ দিয়েছে সরকার। এরই আলোকে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ে আনুষ্ঠানিক ভাবে গাছের চারা রোপন কর্মসূচির উদ্বোধন করা হয়।

বুধবার (১৬ জুন) সকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ে আনুষ্ঠানিক ভাবে গাছের চারা রোপন করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. নাছির উদ্দিন মিয়া।

এ সময় প্রধান শিক্ষক ফারুক আহমেদ, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।

বিদ্যালয় আঙ্গিনায় একটি ঔষধি গাছের চারা রোপনের মধ্যদিয়ে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। শিক্ষা প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে ৫০টি ফলদ, বনজ, ভেষজ, ফুলের চারা রোপন করে।

নাছির উদ্দিন মিয়া বলেন, পরিবেশ রক্ষায়, নিজের আর্থিক সচ্ছলতার ক্ষেত্রে পরিবেশ রক্ষার ক্ষেত্রে সব দিক থেকে যেটা সবচেয়ে বেশি উপযোগী সেটা হলো ব্যাপক ভাবে বৃক্ষরোপণ করা।

গাছের যতœ করার ওপর গুরুত্বারোপ করে নাছির উদ্দিন মিয়া বলেন, আপনারা সকলে গাছ লাগাবেন এবং গাছের যতœ করবেন। শুধু গাছ লাগালে হবে না, গাছ যাতে টিকে থাকে সে জন্য যতœ করতে হবে। সেই গাছ একদিন ফল দেবে, কাঠ দেবে অথবা ওষুধ দেবে, আপনারা নানা ভাবে উপকৃত হবেন।

তিনি বলেন, আমাদের পরিবেশ রক্ষা করতে হবে। এই দেশ আমাদের। আজকে জলবায়ু পরিবর্তনের অভিঘাত থেকে দেশকে রক্ষা করতে হলে, আমাদের সবুজ বাংলাকে আরও সবুজ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। বাংলাদেশকে আমরা সোনার বাংলা হিসেবে গড়তে চাই।

নাছির উদ্দিন মিয়া বলেন, আসুন আমরা সকলে মিলে ব্যাপক ভাবে এ দেশে বৃক্ষরোপন করি এবং আমাদের সোনার বাংলাকে আরও সবুজ বাংলা করি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category