বৃহস্পতিবার, মে ১৯, ২০২২




সিলেটে মোবাইল ফোন আসক্তিকে লাল কার্ড প্রদর্শন করে ছয় শত শিক্ষার্থী উন্নত চরিত্র গঠনের শপথ 

ষ্টাফ রিপোর্টারঃ সিলেট ওসমানী নগরে মোবাইল ফোন আসক্তি, মাদক ও বাল্যবিবাহকে  লাল কার্ড প্রদর্শন করে করেছে ছয়শত শিক্ষার্থী৷ পরে তারা উন্নত চরিত্র গঠনের শপথ নেন।

বৃহস্পতিবার (১৯ মে) ওসমানীনগর উপজেলায় দুপুরে সদরুন্নেছা উচ্চ বিদ্যালয়ের ওসমানী অডিটোরিয়ামে  শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা পুলিশের প্রবাসী কল্যাণ হেলপ ডেক্সের ইনচার্জ শ্যামল বণিক। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ১৮ বছর বয়সের পূর্বে তোমরা শিশু, তোমরা গুড টাচে থাকার চেষ্টা করবে, বেড টাচের শিকার হলে অবশ্যই মা-বাবাকে জানাতে হবে৷

তিনি বলেন, সকলকেই বাল্যবিবাহ প্রতিরোধ করতে হবে। মেয়েবেলায় মা এবং বাবা তোমাকে বাল্যবিবাহ থেকে রক্ষা করতে যথেষ্ট নয়। এজন্য নিজেকে ঠিক রাখতে হবে।  লেখাপড়া করে যোগ্য মানুষ হিসেবে নিজের স্বপ্নের পথে এগিয়ে যেতে হবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুলাল মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল, সংগঠনের মৌলভীবাজার শাখার সভাপতি আজহার মুনিম শাফিন।

শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল। তিনি জানান শিক্ষার্থীরা মাদক, বাল্য বিবাহ, ধর্ষণ ও দুর্নীতি প্রতিরোধ এবং দেশপ্রেমে জাগ্রত হতে শপথ নিয়েছে। এটি আমাদের  সংগঠনের ১৩শত ৬৫ তম অনুষ্ঠান। সারা দেশে এ পর্যন্ত ৩৭ লাখ শিক্ষার্থী এরকম অনুষ্ঠানের মাধ্যমে শপথ নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category