শনিবার, অক্টোবর ২৩, ২০২১




সম্প্রতি বিনষ্টকারীদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা… মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

হাজীগঞ্জ প্রতিনিধিঃ চাঁদপুরের হাজীগঞ্জে দেশব্যাপী সাম্প্রদায়িক সহিংসতা, জ্বালাও-পোড়াও কর্মকান্ডের প্রতিবাদে এবং সাম্প্রদায়িকতার বিরুদ্ধে বাংলাদেশ আওয়ামী লীগের ঘোষিত নির্দেশনা অনুযায়ী সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। ২৩ অক্টোবর শনিবার হাজীগঞ্জ বাজার এলাকায় এই সমাবেশ ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম বলেন, হাজীগঞ্জে ঘটে যাওয়া ঘটনার সাথে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। এরা মুক্তিযুদ্ধের শক্র বিএনপি জামায়াতের এজেন্টা বাস্তবায়ন কারী। আওয়ামী লীগ এসব উপ শক্তিকে মোকাবাবেলা করে আজ পর্যন্ত সংগ্রাম করে যাচ্ছে। আফগানিস্তানের অনুসারী হয়ে তারা ধর্মকে ব্যবহার করে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করতে চায়। প্রশাসন ও পুলিশ কাজ করছে। তাদের চিহৃিত করে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এর পাশাপাশি আমরা যদি সবাই মিলে তাদের প্রতিহত করি, তাহলে এরা ভবিষ্যতে সাহস করবেনা। এর মধ্যে আমাদের কেউ যদি জড়িত থাকলে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আমরা উদার রাজনীতি করি, তাই বলে দূর্বল নয়। মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি যারা আছে, তারা আত্মাহুতি দিতে যানে পরাজয় নয়। এই আত্মাহুতি দিয়েই বিজয় নিশ্চিত করবে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠণে অগ্রণী ভূমিকা পালন করবে।

জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আহসান হাবীব অরুনের সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য রাখেন, পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবু তাহের, হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের পেশ ইমাম ও খতিব মুফতি আব্দুর রউফ, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রোটা. রুহিদাস বনিক, হাজীগঞ্জের ডিগ্রী কলেজের অধ্যক্ষ মাসুদ আহাম্মদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব সেলিম মিয়া, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ আহম্মদ খসরু প্রমুখ।

জেলা পরিষদের সদস্য আলহাজ্ব জসিম উদ্দিন ও হাজীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মুন্সী মোহাম্মদ মনিরের উপস্থাপনায় সমাবেশে বক্তব্য শেষে সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তমের নেতৃত্বে শান্তি শোভাযাত্রাটি হাজীগঞ্জ পশ্চিম বাজার থেকে বের হয়ে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়ক প্রদক্ষিণ করে পূণরায় সমাবেশস্থলে গিয়ে শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category