শনিবার, এপ্রিল ১০, ২০২১




শ্রীলংকা সফরে বাংলাদেশ দলে নতুন ৩ মুখ

মো. নাছির উদ্দীন : কথা ছিল শ্রীলংকায় পৌঁছে দল ঘোষণা করার। যে কারণে বৃহস্পতিবার পর্যন্ত দল ঘোষণা না করে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছিলেন— প্রাথমিক দল পাঠানো হবে শ্রীলংকায়। সেখানে প্রস্তুতি ম্যাচ খেলার পর ঘোষণা করা হবে চূড়ান্ত দল। একদিন পরই গতকাল জানা গেছে, শ্রীলংকা সফরের জন্য ২১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। শুক্রবার দুপুর ১টার পর ঘোষিত এই দলে জায়গা পেয়েছেন তিন অনভিষিক্ত পেসার মুকিদুল ইসলাম মুগ্ধ, শরিফুল ইসলাম ও শহীদুল ইসলাম। এ ছাড়া দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেছেন অফস্পিনিং অলরাউন্ডার শুভাগত হোম চৌধুরী।
দুই টেস্ট খেলতে আগামী ১২ এপ্রিল শ্রীলংকার উদ্দেশে রওনা দেবে ২১ সদস্যের এই দল। লংকায় কোয়ারেন্টাইন পর্ব শেষে করোনা টেস্টের ফলের পর নিজেদের মধ্যকার একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন তারা।  এর পরই ঘোষণা করা হবে দুই টেস্টের মূল স্কোয়াড।শ্রীলংকায় দুই ম্যাচের টেস্ট সিরিজ দুটিই হবে ক্যান্ডির পাল্লেকেল্লে স্টেডিয়ামে। প্রথমটি ২১ এপ্রিল ও দ্বিতীয়টি ২৯ এপ্রিল শুরু হবে। সেখানে বাংলাদেশ দলকে কোয়ারেন্টাইনে থাকতে হবে তিন দিন। ২০১৭ সালের পর এটাই দ্বীপদেশে বাংলাদেশ দলের প্রথম সফর।
👀 শ্রীলংকা সফরের প্রাথমিক স্কোয়াড :
মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল খান, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলি রাব্বি, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম চৌধুরী, শহীদুল ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category