বুধবার, অক্টোবর ১৩, ২০২১




মতলব দক্ষিণে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

মতলব প্রতিনিধি: আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২১ এবং সিপিপির ৫০ বছর উদযাপন করেছে মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের দুর্যোগ ব্যবস্থাপনা শাখা।
এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর ২ আসনের সাংসদ আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল।
দিবসটি উপলক্ষে বুধবার (১৩ অক্টোবর) বিকাল ৩ টায় মতলব সরকারি ডিগ্রি কলেজ মাঠে অনুষ্ঠিত আলোচনা সভা ও ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়ায় প্রধান অতিথির বক্তব্যে সাংসদ নুরুল আমিন রুহুল বলেন, ” প্রাকৃতিক দুর্যোগ এবং অগ্নিকান্ডের ঘটনায় বিভ্রান্ত না হয়ে সঠিক সিদ্ধান্ত নিয়ে উত্তরণের পথ খুজবেন। সর্বদা ফায়ার সার্ভিসের কর্মীরা আপনাদের সেবায় প্রস্তুত রয়েছেন ।
আওয়ামী লীগ সরকার দুর্যোগ প্রশমনে দেশের প্রতিটি উপজেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্থাপন করে যাচ্ছে। বহুতল ভবন নির্মাণে অগ্নি নিরাপত্তা ব্যবস্থা এবং সঠিক নকশা মেনে ভবন নির্মাণের আহ্বান করেন তিনি।
“মুজিববর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দুর্যোগ প্রস্তুতি” শ্লোগানকে সামনে রেখে দিবসটিতে উপজেলা নির্বাহি কর্মকর্তা ফাহমিদা হকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির, ভাইস চেয়ারম্যান মো. মুবিন সুজন, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী বেগম রুনু।
আরো বক্তব্য রাখেন  মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন প্রধান, মতলব সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রবিউল ইসলাম খান, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল হোসেন প্রমুখ। এ সময় দলীয় নেতা-কর্মী, শিক্ষার্থী এবং স্থানীয় জনগণ উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে মতলব ফায়ার সার্ভিস স্টেশন অফিসার নূর আসাদুজ্জামানের নেতৃত্বে ফায়ার সার্ভিসের একটি দল অগ্নিকান্ড মহড়াটি পরিচালনা করেন এবং সকলকে অগ্নিকান্ডের ঘটনায় যা যা করণীয় তা সন্বন্ধে অবহিত করেন। উৎসাহীদের নিজ হাতে অগ্নি-নির্বাপনের কৌশলগুলো ব্যবহারিকভাবে দেখিয়ে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category