শনিবার, জুন ১২, ২০২১




মতলব-গজারিয়া সেতু’র স্থান পরিদর্শনে প্রকল্প পরিচালক

নিজস্ব প্রতিবেদকঃ মতলব-গজারিয়া সেতু’র স্থান পরির্দশন করেন প্রকল্প পরিচালক (সেতু নির্মাণ প্রকল্প এলজিইডি) মো. এবাদ আলী। প্রস্তাবিত সেতুর স্থান পরিদর্শন শেষে প্রকল্প পরিচালক (সেতু নির্মাণ প্রকল্প এলজিইডি) মো. এবাদ আলী সাংবাদিকদের বলেন, নানা জটিলতার কারণে সেতু নির্মাণের কাজ দীর্ঘসূত্রিতায় পড়েছিল। তবে সবার আন্তরিকতায় সব জটিলতা নিরসন হয়েছে। প্রস্তাবিত সেতু বাস্তবায়ন করার সকল প্রক্রিয়া শেষে পথে। আগামী মাসে জাতীয় অর্থনৈতিক পরিষদের একনেক সভায় উপস্থাপনা করা হবে।

একনেক সভায় উপস্থাপনের পূর্বে সম্ভাব্যতা যাচাই করার জন্যই আজকে প্রকল্প এলাকা পরিদর্শন করা হয়। এ সময় চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. নুরুল আমিন রুহুল, মতলব উত্তর উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

প্রস্তাবিত সেতু নির্মাণে সৃষ্ট জটিলতা নিরসন ও মানুষের মাঝে সেতু নিয়ে যে দ্বিধা-দ্বন্দ্ব তৈরি হয়েছে, তা দূর করতে উচ্চপদস্থ কর্তৃপক্ষের নির্দেশে এ সফর করেছেন জানিয়ে প্রকল্প পরিচালক (সেতু নির্মাণ প্রকল্প এলজিইডি) মো. এবাদ আলী বলেন, দেড় কিলোমিটার প্রশস্তের এই নদীর বেশিরভাগ অংশ গজারিয়ার উপজেলা সীমানায় এবং বাকি অংশ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সীমানায়। সম্পূর্ণ কাজটি কয়েক ধাপে বিভক্ত করে এলজিআরডির মুন্সীগঞ্জ ও চাঁদপুর যৌথভাবে বাস্তবায়ন করবে।

এ সেতু নির্মিত হলে মেঘনা নদীতে সেতু নির্মিত হলে চাঁদপুর, নোয়াখালী, লক্ষ্মীপুর ও শরিয়তপুরসহ দক্ষিণাঞ্চলের লোকজন রাজধানী ঢাকায় সহজে যাতায়াত করতে পারবেন।
এছাড়াও মতলব উত্তরে নির্মিত হতে যাওয়া অর্থনৈতিক জোনসহ চাঁদপুরের কৃষি, শিল্প ও পর্যটন খাতের বিকাশেও সেতুটির অপরিসীম গুরুত্ব রয়েছে।
এ খুশির খবরে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম এমপি ও স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মো: নুরুল আমিন রুহুলকে অভিনন্দন জানিয়েছেন মতলব উত্তর-দক্ষিণ উপজেলাবাসী।

চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ অ্যাডভোকেট মো: নুরুল আমিন রুহুল বলেন, মেঘনা নদীতে মতলব উত্তর-গজারিয়া সেতু নির্মাণ মতলব উত্তর, মতলব দক্ষিণ তথা চাঁদপুরবাসীর দীর্ঘ দিনের দাবি। ইতোমধ্যে মতলব উত্তর-গজারিয়া সেতু নির্মাণের জন্য সয়েল টেস্ট ও ভূতাত্ত্বিক পরীক্ষা’সহ প্রাথমিক কাজ শেষ হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category