বৃহস্পতিবার, জুন ১০, ২০২১




মতলবের মেঘনা নদীতে বালুর বাল্কহেড ডুবিঃ ২জন মৃতদেহ উদ্ধার

নূরে আলম নূরীঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় মেঘনা নদীতে নোঙ্গর করা অবস্থায় বুধবার দিবাগত রাত দেড়টায় একটি বাল্কহেড (বালু বহনকারী ইঞ্জিনচালিত নৌকা) ডুবে গেলে ২ জন নিখোঁজ হয় পরে ডুবুরিরা বিকেল ৩টার দিকে নিখোজ ২ ব্যাক্তির লাশ উদ্ধার করে। উদ্ধার অভিযান পরিচালনা করছে মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ি, ফায়ার সার্ভিসের মতলব দক্ষিণ ইউনিটের ডুবুরি দল ও কোস্টগার্ড সদস্যরা।

ওই বাল্কহেডে ৪জন শ্রমিক ঘুমন্ত অবস্থায় ছিল। বাল্কহেড ডুবে যাচ্ছে এ অবস্থায় শ্রমিক নাঈম শিকদার ও মহিউদ্দিন সাঁতরে তীরে পারলেও সাজু শিকদার ও মিজান হাওলাদার বের হতে পারেনি।

অতিরিক্ত বালুর চাপে বাল্কহেডটির বলগেট ফেটে গেলে এটি পানিতে ডুবে যায় বলে জানান শ্রমিক মহিউদ্দিন।
বাল্কহেড ও নিখোঁজ শ্রমিকদের উদ্ধারের জন্য মতলব দক্ষিণ ফায়ার সার্ভিসের একটি ডুবুুরি দল ঘটনাস্থলে উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে।

প্রত্যদর্শীদের উদ্ধৃতি দিয়ে মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. অহিদুজ্জামান জানান, বুধবার রাত দেড়টার দিকে এমভি মক্কা-মদিনা-৩ নামের একটি বাল্কহেড মেঘনা নদীর চাঁদপুর বালু মহাল থেকে বালু ভর্তি করে দশানী নোঙ্গর করা অবস্থায় অতিরিক্ত বালুর চাপে বলগেটটি ফেটে পানিতে ডুবে যায়। এ সময় বলগেট থেকে ৪ শ্রমিকের মধ্যে ২ জন সাঁতরে তীরে উঠতে পারলেও বাকি দুই শ্রমিক সাজু শিকদার ও মিজান হাওলাদার পানিতে তলিয়ে যায়। বৃহস্পতিবার বেলা ৩টায় তাদের লাশ উদ্ধার করে ডুবুরিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category