শনিবার, জানুয়ারি ৮, ২০২২




ফিফা বর্ষসেরার তালিকার শীর্ষে লিওনেল মেসি

ক্রিড়া প্রতিবেদকঃ ৭বারের ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসি এবার ‘ফিফা দ্য বেস্ট’ পুরস্কারের সেরা তিনে জায়গা করে নিলেন। তাঁর সঙ্গে এই লড়াইয়ে আছেন রবার্তো লেভানদোভস্কি ও মোহামেদ সালাহ। গত মৌসুমের দারুণ পারফরম্যান্সের জন্য গত ২৯ নভেম্বর রবের্ত লেভানদোভস্কি ও জর্জিনিয়োদের হারিয়ে রেকর্ড সপ্তম ব্যালন ডি’অর জেতেন মেসি। এবার তাঁর সামনে ফিফার পুরস্কারটিও সাতবার জয়ের সুযোগ।

২০২১ সালের সেরা ফুটবলার নির্বাচনে গত ২২ নভেম্বর ১১ জনের তালিকা প্রকাশ করেছিল ফিফা। ২০২০ সালের ৮ অক্টোবর থেকে ২০২১ সালের ৭ অগাস্ট পর্যন্ত সময়ের মধ্যে পারফরম্যান্সের বিচারে ফিফার একটি বিশেষজ্ঞ প্যানেল তালিকাটি তৈরি করেছিল। আজ সেই তালিকা থেকে সেরা তিনজনকে বেছে নেওয়া হলো। যদিও তিনজনের মধ্যে লিওনেল মেসিরই পুরস্কারটা পাওয়ার সম্ভাবনা বেশি। বার্সেলোনা ছাড়ার আগে লা লিগায় সর্বোচ্চ ৩০ গোল করেছেন মেসি।

তাঁর কীর্তি আরো আছে। রেকর্ড অষ্টমবারের মতো জিতে নিয়েছেন পিচিচি ট্রফি। গত জুলাইয়ে ব্রাজিলকে তাদের মাঠেই হারিয়ে আর্জেন্টিনার কোপা আমেরিকা জয়ে নেতৃত্ব দেন তিনি। ৪ গোল করে এবং পাঁচটি করিয়ে মেসি আন্তর্জাতিক ফুটবলে দেশের ২৮ বছরের শিরোপা খরা কাটান। কোপা দেল রের ফাইনালে আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে ৪-০ ব্যবধানে জয়ে করেন জোড়া গোল। ওই আসরে নেইমারের সঙ্গে যৌথভাবে সেরা খেলোয়াড়ও হয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category