বৃহস্পতিবার, নভেম্বর ১১, ২০২১




ফরিদগঞ্জের লতিফগঞ্জ মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের দোয়া ও মিলাদ

এস এম ইকবাল : চাঁদপুরের ফরিদগঞ্জের ঐতিহ্যবাহী লতিফগঞ্জ ইসলামিয়া ফাজিল মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের দোয়া ও মিলাদ অনুষ্ঠান ১১ নভেম্বর বুধবার সকালে শান্তিপূর্ণ পরিবেশের মধ্যদিয়ে সম্পন্ন হয়েছে।

মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাও: আমির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ৬নং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো: ইলিয়াছ বেগ বলেন, মাদ্রাসার উন্নয়ণে সর্বাত্বক প্রচেষ্টা অব্যাহত থাকবে। ইতিমধ্যে মাদ্রাসার ব্যাপক পরিবর্তন ও উন্নয়ন হয়েছে উল্লেখ করে বলেন, আমরা প্রতিষ্ঠানের ব্যাংক একাউন্টের মাধ্যমে লেন-দেন ব্যবস্থা চালু করেছি, শিক্ষকদের প্রায় ১০ বছরের প্রাতিষ্ঠানিক বেতন পরিশোধ করে হালফিল করেছি, মাদ্রাসার ৪ লাখ টাকা প্রদান পূর্বক মাও: জসিমের মাধ্যমে দ্বিতীয় তলার কাজ সম্পন্ন করা হয়েছে, শিক্ষক সংকট দূর করা হয়েছে, প্রতিষ্ঠানের সার্বিক দিক নিয়ম নীতিতে এসেছে। পড়াশুনার মান বৃদ্ধি পাওয়ায় অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ঢাকা বিশ^ বিদ্যালয়েও স্থান করে নিতে পেরেছে। আমরা এ প্রতিষ্ঠানের উন্নয়ণে বদ্ধ পরিকর। সব কাজই সাবেক সংসদ সদস্য ড.শামছুল হক ভূঁইয়ার দিক নির্দেশনায় করতে পেরেছি। তাই আমরা ওনার কাজে চির কৃতজ্ঞ।

অনুষ্ঠানটি শিক্ষক বিল্লাল হোসেনের সঞ্চালনায় আরোও বক্তব্য রাখেন, গভনিং বডির সদস্য ডা. আবুল খায়ের পাটওয়ারী, শিবলি নোমান, সহকারী অধ্যাপক মো: মহিউদ্দিন, সিনিয়র শিক্ষক মো: তাফাজ্জল হোসেন, মো: রফিকউল্যাহ, অফিস সহকারী মো: মিজানুর রহমান প্রমূখ।

দোয়া ও মুনাজাত পরিচালনা করেছেন, মাও: সুফি আহমেদ। সাবেক অধ্যক্ষ মাও: আব্দুল মান্নান খাঁন এর রোগ মুক্তির জন্য বিশেষ ভাবে দোয়া করা হয়েছে। তাছাড়া প্রায়াত: শিক্ষকদের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category