সোমবার, নভেম্বর ১, ২০২১




তথ্য প্রযুক্তিতে নতুনত্ব নিয়ে হাইমচরের আলগী বাজারে রয়েল কম্পিউটারের শুভ উদ্বোধন

মোঃ জাহিদুল ইসলামঃ তথ্য প্রযুক্তি নির্ভর এ যুগে বিশ্বের সাথে পাল্লা দিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তারই সূত্র ধরে আইসিটিতে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। এ উন্নয়নের ধারায় আইসিটি বিষয়ে প্রশিক্ষণের মাধ্যমে মানবজাতিকে মানব সম্পদে রূপান্তর করার এর যুগান্তকারী মনোবাসনা নিয়ে হাইমচর উপজেলা সদর আলগী বাজার থানা রোডস্থ ডিআইজি ভবনে শুভ উদ্বোধন হয়েছে রয়েল কম্পিউটার।

মোঃ মেহেদী হাসান রাসেল এর পরিচালনায়, পারভেজ মোশাররফের দিকনির্দেশনায় ও নাঈম হাসানের প্রশিক্ষণে স্কুল, কলেজ ও মাদরাসার যেকোনো বয়সের শিক্ষার্থীদের ভর্তির মাধ্যমে আইসিটি বিষয়ে দক্ষ করে তোলার উদ্দেশ্যে এ রয়েল কম্পিউটার প্রতিষ্ঠিত হয়।

১ নভেম্বর ২০২১ সোমবার বিকেলে ডিআইজি ভবনে এ রয়েল কম্পিউটারের শুভ উদ্বোধন উপলক্ষে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়। এতে মুনাজাত পরিচালনা করেন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ মাওলানা মোঃ মনির হোসেন।

এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক মোঃ নজরুল ইসলাম শেখ, জহিরুল ইসলাম গাজী, আবদুল মালেক গাজী, ঢাকা কম্পিউটারের পরিচালক শাকির সিকদার, মাওলানা ওসমান গনি, আইসিটি হাউজের পরিচালক মোঃ জুবায়ের হোসেন সহ সাংবাদিক, সামাজিক, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও ব্যবসায়িবৃন্দ।

এসময় রয়েল কম্পিউটারের পরিচালক মোঃ মেহেদী হাসান রাসেল বলেন- তথ্য প্রযুক্তি নির্ভর এ যুগে আইসিটি বিভাগে নতুনত্ব নিয়ে আমরা শুরু করেছি রয়েল কম্পিউটার। প্রশিক্ষণের মাধ্যমে স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষার্থীদের মানব সম্পদে রূপান্তর করার লক্ষে পথচলা। অনলাইন, গ্রাফ্রিক্স ডিজাইন, ভিডিও এডিটিং, প্রিন্টিং সহ যাবতীয় ছাপার কাজ এখান থেকে করা যাবে। দক্ষতা ও বিশ্বস্ততা দিয়ে প্রতিষ্ঠানটির এগিয়ে নেওয়ার প্রত্যয় আমাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category