মঙ্গলবার, সেপ্টেম্বর ২১, ২০২১




চলে গেলেন ক্রিকেট কোচ জালাল আহমেদ চৌধুরী

 ক্রিড়া প্রতিবেদকঃ দেশের স্বনামধন্য ক্রিকেট কোচ ও ক্রিকেট লেখক জালাল আহমেদ চৌধুরী আর বেঁচে নেই আজ (মঙ্গলবার) সকালে রাজধানীর একটি হাসপাতালে মারা যান তিনি। ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের (কোয়াব) সাধারণ সম্পাদক দেবব্রত পাল জালাল আহমেদ চৌধুরীর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন।

চলতি মাসে ১ তারিখ শ্বাসকষ্টের কারণে প্রথমবার আনোয়ার খান মর্ডান হাসপাতালে ভর্তি হয়েছিলেন জালাল আহমেদ চৌধুরী। পরে চিকিৎসা নিয়ে হাসপাতাল থেকে বাসায় ফেরেন। কিন্তু স্বাস্থ্যের অবনতি ঘটায় ১৫ সেপ্টেম্বর আবার হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

এদিকে করোনা পরীক্ষাতেও নেগেটিভ ছিলেন সদ্য প্রয়াত জালাল আহমেদ। তিনি ভেন্টিলেশনে গেলেও আশায় ছিলেন সবাই। কিন্তু ফেরানো গেলো না তাকে। চলেই গেলেন চিরতরে।

উল্লেখ্য, জালাল আহমেদ চৌধুরী ১৯৪৭ সালে জন্মগ্রহণ করেন। এরপর তার শৈশব কাটে আজিমপুরের কলোনিতে। জালাল আহমেদের ক্রিকেট ক্যারিয়ারের শুরু উদিতি ক্লাবে। এরপর খেলেন ইয়াং পেগাসাস ক্লাবের হয়ে। এছাড়া ধানমন্ডি ক্লাব, টাউন ক্লাবের হয়েও মাঠে প্রতিনিধিত্ব করেন তিনি।

খেলোয়াড়ি জীবন শেষে ১৯৭৯ সালে কোচিং কোর্স করেন আসেন ভারতের পাতিয়ালা থেকে। জাতীয় ক্রীড়া পরিষদে কিছুদিন চাকরি করার পর তার কোচিং ক্যারিয়ার শুরু আজাদ স্পোর্টিং ক্লাব দিয়ে।

পরে সুদীর্ঘ ক্যারিয়ারে কোচিং করান আবাহনী, মোহামেডান, ভিক্টোরিয়া, ধানমণ্ডি, ইয়াং পেগাসাস, সাধারণ বীমা, কলাবাগানসহ বিভিন্ন ক্লাবে। কয়েক বছর আগে পর্যন্তও ঢাকার শীর্ষ ক্রিকেটে কাজ করেছেন কাজ হিসেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category