শনিবার, ডিসেম্বর ৪, ২০২১




কুরআন সুন্নাহর আলোকে তাসাউফ ভিত্তিক শিক্ষার আদর্শ গড়ে তুলতে হবে…. সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী 

কামরুজ্জামান হারুন: মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন ,পার্লামেন্ট অফ ওয়ার্ল্ড সুফীজ প্রেসিডেন্ট, বাংলাদেশ সুপ্রিম পার্টির চেয়ারম্যান,সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী ৩ ডিসেম্বর রাতে উত্তরার কাঁচকুরা মইনীয়া সাইফিয়া মাদ্রাসা হেফজখানা ও এতিমখানা কমপ্লেক্সের বার্ষিক মাহ্ফিল ও হাফেজ ছাত্রদের দস্তারবন্দী প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, আমাদের দেশের তরুণ সমাজ তথাকথিক আধুনিক পাশ্চাত্যমুখী শিক্ষাকে অধিক গুরুত্ব দিতে গিয়ে মহান আল্লাহ্ প্রদত্ত নেয়ামত, নির্দেশনাগুলোকে ভুলে যাচ্ছে। মহান আল্লাহ্ প্রিয় নবিজীকে (দ) আমাদের জন্য অনুসরণীয় আদর্শরূপে নির্ধারণ করেছেন। পবিত্র কুরআন সুন্নাহর মাঝেই রয়েছে মানবজীবনের উৎকর্ষ।  তাই  তরুণ প্রজন্মকে পবিত্র কুরআন সুন্নাহর আলোকে তাসাউফ ভিত্তিক জীবন ব্যবস্থায় উদ্বুদ্ধ করতে পারলে তাদের মাঝে সততা, ন্যায়নিষ্ঠা গড়ে উঠবে। জাতির সমৃদ্ধি ও অগ্রযাত্রা তরান্বিত হবে।
 তিনি আরো বলেন, দ্বীনি প্রতিষ্ঠানে ‘সদকায়ে জারিয়া’র সুফল পৃথিবী ছেড়ে চলে যাওয়ার পরও ভোগ করবেন। ‘হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্ট’ বর্তমানে সারাদেশে যে ৫০টি মাদ্রাসা ও এতিমখানা পরিচালনা করছে, সেখানে শিক্ষার্থীদের জন্য আধুনিক মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করা হচ্ছে।
 মাদ্রাসা ও খানকা শরীফ কমিটির পরিচালক খলিফা মোঃ আব্দুল মান্নান মাইজভান্ডারীর  সভাপতিত্বে বক্তব্য রাখেন, মুফতি বাকি বিল্লাহ্ আযহারী, মাওলানা ওয়ালি উল্লাহ আশেকি,মাওলানা রুহুল আমিন ভূইয়া চাঁদপুরী, মুফতি মোহাম্মদ শিহাব উদ্দীন, শায়ের মনসুর আলী, হাফেজ মোহাম্মদ ইয়াকুব, মাদ্রাসার পরিচালক মোহাম্মদ রাকিব, খলিফা মোহাম্মদ মালেক,খলিফা প্রফেসার নজরুল ইসলাম,খলিফা আলী হোসেন, সোহেল মাহমুদ ভূঁইয়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category