শুক্রবার, জানুয়ারি ২৮, ২০২২




কঠোর নিরাপত্তায় চলচ্চিত্র শিল্পী সমিতির ভোটযুদ্ধ শুরু

নিজস্ব প্রতিবেদকঃ নানা প্রজন্মের অভিনয় শিল্পীদের সরব উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশে শুরু হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ভোটগ্রহণ।

এফডিসির ভেতরে ও বাইরের মূল ফটকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কড়া নিরাপত্তার মধ্য দিয়ে শুক্রবার সকাল নয়টায় ভোটগ্রহণ শুরু হয়। এফডিসির শিল্পী সমিতির স্টাডি রুমে বিকাল ৫টা পর্যন্ত চলবে ১৭তম নির্বাচনের ভোটগ্রহণ।

নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। একটি মিশা সওদাগর ও জায়েদ খানদের, অন্যটি ইলিয়াস কাঞ্চন ও নিপুণদের। দুই প্যানেলেই প্রার্থী হয়েছেন একঝাঁক তারকা। এছাড়া আছেন দুজন স্বতন্ত্র প্রার্থী। এবার মোট ভোটার ৪২৮ জন। তারা ২১টি পদে তাদের পছন্দের প্রতিনিধি বাছাই করবেন।

নির্বাচন উপলক্ষ্যে বর্ণিল সাজে সেজেছে এফডিসি। একদিকে, হ্যাট্রিক বিজয়ের আশা করছেন মিশা জায়েদ প্যানেলের প্রার্থীরা। অন্যদিকে ক্ষমতার পালাবদল হবে বলেই বিশ্বাস করছেন ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেলের প্রার্থীরা।

দুটি সহ-সভাপতি পদে কাঞ্চন-নিপুণ পরিষদের প্রার্থী চিত্রনায়ক রিয়াজ ও ডি এ তায়েব। অন্যদিকে এই দুই পদে মিশা-জায়েদ প্যানেলের প্রার্থী চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল ও খলচরিত্রের অভিনেতা ডিপজল।

সহ-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক পদে লড়ছেন কাঞ্চন-নিপুন পরিষদের যথাক্রমে সায়মন ও শাহনূর। এই দুই পদে মিশা-জায়েদ পরিষদের প্রার্থী যথাক্রমে সুব্রত ও আলেকজান্ডার বো।

১১টি কার্যনিবার্হী সদস্য পদের জন্য নির্বাচনে লড়ছেন ২৪ জন। তারা হলেন- অঞ্জনা, অরুণা বিশ্বাস, অমিত হাসান, আলীরাজ, আফজাল শরীফ, আসিফ ইকবাল, কেয়া, গাংগুয়া, চুন্নু, জেসমিন, ডন, নাদির খান, নানা শাহ, ফেরদৌস, বাপ্পারাজ, মৌসুমী, হরবোলা, রোজিনা, শাকিল খান, সুচরিতা, সাংকুপাঞ্জা, সীমান্ত ও হাসান জাহাঙ্গীর।

নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন অভিনেতা পীরজাদা হারুন। তার সঙ্গে থাকবেন বি এইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যানের ভূমিকায় দেখা যাবে পরিচালক সোহানুর রহমান সোহানকে। এই বোর্ডের সদস্য হিসেবে আছেন মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেন।

নির্বাচনে নিরাপত্তা নিশ্চিত করতে বিপুল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category