সোমবার, এপ্রিল ২৬, ২০২১




এফবিসিসিআইয়ের পরিচালক হতে শমী কায়সারের লড়াই

মো. নাছির উদ্দীন : গেল কয়েক বছর ধরে শোবিজে অনিয়মিত শমী কায়সার৷ তাকে ব্যস্ত দেখা যায় রাজনীতি ও ব্যবসায়ের মাঠে। বেশ কয়েক বছর ধরে সম্পৃক্ত আছেন দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সঙ্গে। পালন করেছেন পরিচালক পদের দায়িত্বও৷ আবারও সেই দায়িত্ব নিতে নির্বাচনের মাঠের লড়াইয়ে নেমেছেন শহীদ বুদ্ধিজীবী শহীদুল্লাহ কায়সারের মেয়ে শমী কায়সার৷ আগামী ৫ মে হবে নির্বাচন৷ তার আগ মুহূর্তে এই লকডাউনেও জমে উঠেছে এফবিসিসিআইয়ের নির্বাচনী আমেজ৷ প্রকাশ হয়েছে নির্বাচনের বৈধ প্রার্থী তালিকাও।
এফবিসিসিআইয়ের ২০২১-২৩ মেয়াদের নেতৃত্ব নির্বাচনে বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে বুধবার (২১ এপ্রিল)৷ দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামী ৫ মে ৪৬ পরিচালক নির্বাচনের ভোটের তারিখ নির্ধারণ করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক থাকলে ওই দিনই ভোট অনুষ্ঠিত হবে। প্রকাশিত তালিকা অনুযায়ী, ভোটের মাঠে চেম্বার গ্রুপ থেকে লড়বেন ২৫ জন। সমান সংখ্যক প্রার্থী লড়বেন অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে। দুই গ্রুপ থেকেই ২৩ জন করে ভোটের মাধ্যমে পরিচালক হিসেবে নির্বাচিত হবেন।
তবে বৈধ এই প্রার্থীদের কেউ চাইলে আগামী ২৬ এপ্রিলের মধ্যে প্রার্থীতা প্রত্যাহার করতে পারবেন। সেক্ষেত্রে চেম্বারগ্রুপ থেকে দু’জন এবং অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে দু’জন প্রার্থীতা প্রত্যাহার করলে আর নির্বাচনের প্রয়োজন হবে না। অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে প্রার্থী হয়েছেন অভিনেত্রী শমী কায়সার৷ তার সঙ্গে আরও আছেন রব্বানী জব্বার, খন্দকার মনিউর রহমান, জামাল উদ্দিন, মুনতাকিম আশরাফ, মীর নিজাম উদ্দিন আহমেদ, আক্কাস মাহমুদ, রাশিদুল হাসান চৌধুরী, এম জি আর নাসির মজুমদার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন, এম এ মোমেন, হাবিব উল্লাহ ডন, শফিকুল ইসলাম ভরসা, আমিন হেলালী, হাফেজ হারুন, আবু মোতালেব, ফেরদৌসী বেগম, আমজাদ হোসেন, নিজাম উদ্দিন, আসলাম সেরনিয়াবাত, কাজী এরতেজা হাসান, শাহিন আহমেদ, আবু নাসের, আলী জামান ও নাদিয়া বিনতে আমিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category