বৃহস্পতিবার, জুন ১৬, ২০২২




আমাদের শিক্ষার্থীদের নোট বই এর প্রবণতা থেকে বের করে আনতে হবেঃ ডা. হারুন অর-রশিদ সাগর

এস. এম ইকবাল, ফরিদগঞ্জঃ ফরিদগঞ্জের চান্দ্রা ইমাম আলী উচ্চ বিদ্যালয় ও কলেজ এর এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।
১৬ জুন বৃহস্পতিবার সকালে চান্দ্রা ইমাম আলী উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে উক্ত মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।
প্রতিষ্ঠানের অধ্যক্ষ শাহ্ মো. মুকবুল আহমেদের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি ডাঃ হারুন অর রশিদ (সাগর)।
প্রধান অতিথির ডা. হারুন অর- রশিদ সাগর বলেন, একটি মান সম্মত শিক্ষা ছাড়া কোন জাতির উন্নয়ণ সম্ভব নয়। মাসম্মত শিক্ষা নিশ্চিত করতে সকল ব্যক্তি-গোষ্ঠি-মহলের কার্যকরি ভুমিকা পালন করতে হবে। ছাত্র-শিক্ষক-অভিভাবকদের এগিয়ে আসতে হবে নিজ নিজ প্রচেষ্টায়। আমাদের শিক্ষার্থীদের নোট বই এর প্রবণতা থেকে বের করে আনতে হবে। এর জন্য সৃজনশীল পরীক্ষা পদ্ধতি একটি ভালো পদক্ষেপ। কিন্তু এর জন্য শিক্ষকদেরকেও হতে হবে সৃজনশীল। শিক্ষকদের বাস্ততমুখী হয়ে কঠোর শ্রম ও গবেষনার মাধ্যমে নতুন নতুন তথ্য উপাত্ত শিক্ষার্থীদের মাঝে তুলে ধরতে হবে। শিক্ষকদের দায়ীত্ব পালনে সততা ও নিষ্ঠার পরিচয় দিতে হবে। প্রত্যেক শিক্ষককে সব জান্তার ভাব ছেড়ে দিয়ে সংশ্লিষ্ট বিষয়ে পুন: পুন: দক্ষতা অর্জণ করতে হবে।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ফরিদগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান আবদুস সালাম আজাদ জুয়েল, আওয়ামীলীগ নেতা আহসান হাবিব নেভী, অভিভাবক সদস্য শাহ জাহান কারী, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইমাম হোসেন পাটওয়ারী ফরিদ, সাধারণ সম্পাদক রাসেল মজুমদার, সাংগঠনিক সম্পাদক  আদনান, পিয়াস চন্দ্র দাস, ফরিদগঞ্জ পৌরসভা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক কামরুল ইসলাম পাটওয়ারী, চাঁদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ফরিদুজ্জামান বাধঁন পাটওয়ারী, ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সভাপতি রাব্বি পাটওয়ারীসহ স্কুল ও কলেজ শাখার শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, ছাএ-ছাত্রী এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category