সোমবার, মে ১০, ২০২১




আইসিসির এপ্রিলের পুরস্কার জিতলেন বাবর আজম

মো. নাছির উদ্দীন : সাম্প্রতিক সময়ে দুর্দান্ত পারফরম্যান্স করে বিরাট কোহলিকে হটিয়ে ওয়ানডে ব্যাটিংয়ের শীর্ষস্থান দখল করেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ওয়ানডে শীর্ষে উঠে বাবর জানান— এখন আমার টার্গেট টেস্ট ব়্যাংকিংয়ে শীর্ষে ওঠা। কিন্তু টেস্ট ক্রিকেটের অভিজাত ফরম্যাটে শীর্ষে ওঠা তো দূরে থাক, তার ব্যাট কথাই বলছে না এখন। জিম্বাবুয়ের বিপক্ষে তার নেতৃত্বে ২-০ ব্যবধানে সিরিজ জিতলেও বাবর আজম ছিলেন নিষ্প্রভ। ব্যাট হাতে দুই ইনিংসে করেছেন ০ ও ২ রান।
তবে সিরিজ শেষে সুখবর পেয়েছেন পাক অধিনায়ক। এপ্রিল মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন বাবর আজম। চলতি বছরের শুরু থেকে এই পুরস্কার চালু করেছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।গত তিনমাস ধরে পুরস্কারটি পেয়েছেন ভারতের ক্রিকেটাররা। জানুয়ারিতে উইকেটকিপার ঋষভ পন্ত, ফেব্রুয়ারিতে স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও মার্চে পুরস্কৃত হয়েছেন পেসার ভুবনেশ্বর কুমার। এবার ভারতীয়দের হটিয়ে পুরস্কারটি নিজের করে নিলেন পাকিস্তানের বাবর আজম। আর নারী ক্রিকেটে এপ্রিল মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক ব্যাটসম্যান এলিসা হিলি।
এপ্রিলে তিন ওয়ানডেতে ৭৬ গড়ে ২২৮ এবং সাত টি-টোয়েন্টিতে ৪৩.৫৭ গড়ে ৩০৫ রান করেছেন বাবর আজম। অন্যদিকে তিন ওয়ানডেতে ৫১.৬৬ গড়ে ১৫৫ রান করেছেন হিলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category