মঙ্গলবার, আগস্ট ২৭, ২০১৯




দীর্ঘদিনেও সংস্কার হয়নি চাঁদপুরের কানুদী-কাজীর বাজার সড়ক, জনমনে ক্ষোভ !

 স্টাফ রিপোর্টারঃ  চাঁদপুর সদরের ১নং বিষ্ণুপুর ইউনিয়নের সবকটি সড়কের মধ্যে অতিব গুরুত্বপূর্ণ সড়কটি হলো কানুদী মিয়ার বাজার – বিষ্ণুপুর কাজীর বাজার সড়ক। এই জন-গুরুত্বপূর্ন সড়কটির কি বেহাল দশা নিজ চোখে না দেখলে বোঝানো যাবেনা।
সড়কটি দিয়ে প্রতিদিন হাজার হাজার সাধারণ জনগন ছাড়াও কানুদী লঞ্চঘাটের শত শত যাত্রী যাতায়াত করে থাকে। সড়কটি দিয়ে ২টি কলেজ, ২টি উচ্চ বিদ্যালয়, ১টি প্রাথমিক বিদ্যালয় ও ২টি মাদ্রাসার শত শত কোমলমতী ছাত্র-ছাত্রী চলাচল করে থাকে।
সড়কটির দু’প্রান্তে দু’টি বড় বাজার (কানুদী মিয়ার বাজার ও বিষ্ণুপুর কাজীর বাজার) থাকাতে বাজারের লোকজন এই সড়ক দিয়েই যাতায়াত করে থাকে।
সড়কটির বিভিন্ন স্থানে বড় বড় গর্ত থাকাতে প্রায় সময় দূর্ঘটনা ঘটে বেশ কয়েকজন আহত হয়েছে। কিছুদিন পূর্বে সড়কটিতে অটো বাইক একসিডেন্টে এক যুবক পংগুত্ব বরন করে মানবেতর জীবন যাপন করতেছে। সড়কটি তে প্রায়ই সময় একসিডেন্ট লেগেই থাকে।
সড়কটির আ:আউয়াল পাটোয়ারীর বাড়ীর সামনে বিশাল অংশ ভেঙ্গে গিয়ে খালের ভিতর তলিয়ে গেছে। সড়কটির বর্তমান অবস্থা এতোটাই খারাপযে গাড়ীর ড্রাইভাররা এই সড়ক দিয়ে যাত্রী ও মালামাল নিয়ে যাতায়াত করতে রাজি হয়না। যদিও কেহ রাজি হয় তাহলে ভাড়া গুনতে হয় দিগুণ।
স্থানীয় জন প্রতিনিধিদের সাথে আলাপকালে তারা জানান এই ধরনের বড় সড়কের কাজ ইউনিয়ন পরিষদের আওতাধীন না। এটা এলজিইডির মাধ্যমে করতে হবে।
এলাকার জন সাধারনের কথা হলো কোন কাজ ইউনিয়নের আর কোন এলজিইডির ল তা আমরা সাধারণ জনগন বুঝিনা। আমাদের দাবী অতি শীঘ্রই যাতে সড়কটি মেরামত করে চলাচল উপযোগী করা হয়।
এলাকার সাধারণ জনগন চাঁদপুর-৩ আসনের এমপি ও শিক্ষামন্ত্রী ডা: দিপু মনি এমপির সু-দৃষ্টি কামনা করছেন। তারা আশা করছেন শীঘ্রই রাস্তাটি সংস্কার করে চলাচল উপযোগী করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category