বুধবার, এপ্রিল ১৫, ২০২০




৩০০ অসহায় পরিবারকে খাদ্য সামগ্রী উপহার দিলেন আসমা আজমেরী

মো. নাছির উদ্দীন : প্রাণঘাতী কোভিড-১৯ করোনাভাইরাস সংক্রমণের ফলে সৃষ্ট সঙ্কটের মধ্যে মানবিক আবেদনে অসহায়দের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশি পাসপোর্ট নিয়ে ১১৫ দেশ ভ্রমণকারী কাজী আসমা আজমেরী। বৈশ্বিক করোনা মহামারী মোকাবেলায় ৩০০ অসহায় পরিবারের পাশে দাঁড়িয়েছেন তিনি।
পহেলা বৈশাখ থেকেই তিনি তার নিজের এলাকা খুলনার রায়পাড়া, ইসলামপুর রোড ও কাজীর মাঠে এ কার্যক্রম শুরু করেছেন। এর আগে তিনি এসব এলাকার গরিব ও অসহায় মানুষের তালিকা করেছেন। এ তালিকায় রিকশাচালক, দোকানের কর্মচারী, ঠেলাচালক, ভ্যানচালক, বাসার কাজের লোক স্থান পেয়েছে।
আসমা আজমেরী জানান, প্রথমে তার ইচ্ছে ছিলো ১১৫টি পরিবারকে খাদ্য সামগ্রী দিয়ে সাহায্য করবেন। যেহেতু তিনি ১১৫টি দেশ ঘুরেছেন। কিন্তু পরে সিদ্ধান্ত পাল্টিয়ে এ পর্যন্ত ৩০০টি পরিবারকে খাদ্য সামগ্রী উপহার দিয়েছেন। আরো দেবেন বলেও জানান।
আসমা বলেন, এ বছর আমি আর কোনো নতুন পোশাক কিনবো না। সেই টাকা দিয়ে অসহায় দুস্থদের খাবার কিনেছি। আমি খুব সাধারণ এক মানুষ। আমার এই ক্ষুদ্র প্রয়াসে হয়তো আমার এলাকার আশপাশের অসহায় মানুষেরা কিছু দিনের জন্য উপকৃত হবে। আমি চাই, সমাজের বিত্তবান সবাই এগিয়ে আসুন, অসহায়দের পাশে দাঁড়ান।
কাজী আসমা আজমেরীর খাদ্য সামগ্রীর মধ্যে ছিলো তিন কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি করে ডাল, আটা, পেঁয়াজ, তেল ও একটি সাবান। আর তিনি এ উপহার সামগ্রী যে ব্যাগে দিয়েছেন সেটিতে তার ছবি সম্বলিত জরুরি সুরক্ষা বার্তা লিখে দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category