বুধবার, মার্চ ২০, ২০১৯




২৮ মার্চ পর্যন্ত স্থগিত নিরাপদ সড়ক আন্দোলন

নিজস্ব প্রতিবেদকঃ  নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলন আগামী ২৮ মার্চ পর্যন্ত স্থগিত করেছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থীরা। আজ  বুধবার বিকেলে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের সঙ্গে বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানান বিইউপির আইন বিভাগের শিক্ষার্থী তাওহিদুজ্জামান।

তৌহিদুজ্জামান গণমাধ্যমকে বলেন, শিক্ষার্থীদের সঙ্গে মেয়রের দীর্ঘক্ষণ বৈঠক হয়েছে। সময় সাপেক্ষে তিনি শিক্ষার্থীদের সব দাবি মেনে নিয়েছেন। তিনি বলেন, মেয়রের কাছে আমারা দাবি করেছি, আইনি প্রক্রিয়ার মাধ্যমে সর্বোচ্চ ৩০ দিনের মধ্যে এই ঘটনায় দায়েরকৃত মামলার চার্জশিট দিতে হবে। তিনি সেই ব্যবস্থার  আশ্বাস দিয়েছেন বলে জানান তিনি। সড়ক নিরাপত্তার জন্য একটা পরিকল্পনা প্রণয়ন এবং পরবর্তী এক মাসের মধ্যে তা বাস্তবায়ন করারও আশ্বাস দিয়েছেন মেয়র।

এর আগে বেলা দুটায় মেয়র আতিকুলের সঙ্গে বৈঠকে বসে বিইউপির ১০ সদস্যের একটি প্রতিনিধি দল। বৈঠকে উপস্থিত ছিলেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, বিইউপি উপাচার্য মেজর জেনারেল এমদাদ উল বারীসহ পরিবহনসংশ্লিষ্ট ব্যক্তিরা।
উল্লেখ্য মঙ্গলবার সকাল ৭টার দিকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন প্রগতি সরণি এলাকায় সু-প্রভাত (ঢাকা-মেট্রো-ব-১১-৪১৩৫) বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরী নিহত হন।

পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় তারা আট দফা দাবি ঘোষণা করেন। আজ সকাল থেকেও রাজধানীর বিভিন্ন প্রান্তে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে আন্দোলন চালিয়ে যান। এতে গোটা রাজধানী অচল হয়ে পড়ে। গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category