শনিবার, নভেম্বর ২, ২০১৯




১৬ টাকা হালিতে পেঁয়াজ বিক্রি

স্টাফ রিপোর্টার: ক্রমাগত দাম বাড়ায় পাত থেকে একরকম উধাও হয়ে গেছে কাঁচা পেঁয়াজ, পেঁয়াজের সালাদ, ছোট-বড় মাছের দো-পেঁয়াজো। অনেকের তরকারি ডালায় যে কয়টা পেঁয়াজ দেখা যাচ্ছে তাও ‘সবে ধন নীলমণি।’ এরই মধ্যে সিরাজগঞ্জের রায়গঞ্জে পেঁয়াজের বিক্রিতে দেখা গেলো এক নতুন ধারা।

রায়গঞ্জে পেঁয়াজের হালি এখন ১৬ টাকা। নিম্ন আয়ের ক্রেতারা হালি হিসাবে পেঁয়াজ কিনছেন। আর ওজন করে বিক্রি হচ্ছে ১৬০ টাকা কেজি দরে। এতে প্রতিটি পিঁয়াজের মূল্য দাঁড়াচ্ছে ৪ টাকা। গত সপ্তাহের কেজি প্রতি পিঁয়াজের দাম ১২০ টাকা থেকে আরও এক ধাপ বেড়ে শনিবার পেঁয়াজ বিক্রি হয়েছে কেজি প্রতি ১৫০-১৬০ টাকায়। শনিবার উপজেলার চান্দাইকোনা, ধানগড়া, ব্রহ্মগাছা, নিমগাছিসহ বিভিন্ন হাটবাজার ঘুরে এই চিত্র দেখা গেছে।

আরও পড়ুন: যৌনকর্মীর মতো দেখতে লাগা সম্মানের ব্যাপার: স্বস্তিকা

চান্দাইকোনা বাজারের খুচরা কাঁচামাল ব্যবসায়ী সোনাউল্লাহ এক প্রশ্নের জবাবে ইত্তেফাককে বলেন- এক কেজি পেঁয়াজ গুণে দেখা গেছে সংখ্যায় তা হয় ৩৬ থেকে ৪১টি। অর্থাৎ সর্বোচ্চ ১০ হালি। তাই যাদের পয়সা কম তারা হালি হিসাবে পেঁয়াজ কিনছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. শামীমুর রহমান জানান, স্থানীয় বণিক সমিতির নেতৃবৃন্দদের অতি মুনাফা লোভীদের বিষয়ে তথ্য দিতে বলা হয়েছে। কেউ মজুদ করে থাকলে তাৎক্ষণিক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category