বৃহস্পতিবার, ডিসেম্বর ১০, ২০২০




১৫ দিন ধরে কর্মবিরতিতে মতলব উত্তরের স্বাস্থ্য সহকারীরা

শহিদুল ইসলাম খোকনঃ টানা ১৫ দিন ধরে কর্মবিরতি পালন করছেন চাঁদপুরের মতলব উত্তর উপজেলার স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা। উপজেলা স্বাস্থ্য পরিদর্শক সমিতি ও হেলথ্ অ্যাসিস্টেন্ট অ্যাসোসিয়েশনের উদ্যোগে বেতন বৈষম্য নিরসনের পাশাপাশি ইন-সার্ভিস ডিপ্লোমা কোর্স এবং ১১, ১২ ও ১৩ গ্রেডের দাবিতে এই কর্মসূচি চলছে।

এই কর্মসূচির ফলে ব্যাহত হচ্ছে স্বাস্থ্যসেবা। তারপরও দাবি
আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা
দিয়েছেন আন্দোলনকারীরা।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে চলা কর্মবিরতি কর্মসূচিতে বক্তব্য রাখেন- উপজেলা হেলথ্ অ্যাসিস্টেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মিজানুর রহমান, সহ-সভাপতি মো. শহীদুল্লাহ, সাধারণ সম্পাদক মনজুর আলম, সাংগঠনিক সম্পাদক সাইদুজ্জামান, দপ্তর সম্পাদক আবদুল লতিফ,
সদস্য আনোয়ার হোসেন, বিমল দাস। উপস্থিত ছিলেন- সাবেক সভাপতি কামাল হোসেন, সহকারী স্বাস্থ্য পরিদর্শক- রোকেয়া আক্তার, তাহেরা বেগম, নুরুন্নাহার বেগম, স্বাস্থ্য পরিদর্শক রোকেয়া আক্তার, চাঁদপুর জেলা হেলথ্ অ্যাসিস্টেন্ট অ্যাসোসিয়েশনের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি এসএম নিজাম উদ্দিন’সহ মুরাদ হোসেন, দেলোয়ার হোসেন, বিলকিস, নুরজাহান ও নাজনীন অন্যান্যরা।

বক্তারা বলেন, ইন-সার্ভিস ডিপ্লোমা কোর্স, বেতন
আপগ্রেডেশন স্বাস্থ্য পরিদর্শক ও সহকারীদের প্রাণের দাবি।
টেকনিক্যাল কাজ করেও টেকনিক্যাল পদমর্যাদা পাচ্ছেন না স্বাস্থ্য পরিদর্শক ও সহকারীরা।১৯৯৮ সালের ৬ ডিসেম্বর বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ঘোষণা দীর্ঘ ২২ বছরেও বাস্তবায়ন হয়নি। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি পালনসহ আন্দোলন কর্মসূচি অব্যাহত থাকবে বলেও জানান বক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category