শুক্রবার, মার্চ ১৩, ২০২০




১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হলো আইপিএল

মো. নাছির উদ্দীন : সারাবিশ্বে মহামারী আকার ধারণ করেছে করোনাভাইরাস। ১১৫টিরও অধিক দেশে বেড়েই চলেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। ক্রীড়াক্ষেত্রেও ব্যপক প্রভাব বিস্তার করেছে করোনাভাইরাস। ব্যতিক্রম নয় ভারতও। সর্তকতা জারি করেছে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী। ইতিমধ্যে নির্দেশিকা জারি করে দেশের সমস্ত জাতীয় ক্রীড়া সংস্থাকে জানিয়ে দেওয়া হয়েছে যেকোনও রকম জনসমাগম এড়িয়ে চলার জন্য। কারণ জনসমাবেশ হলে করোনাভাইরাসে সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা তৈরি হতে পারে। তাই করোনাভাইরাসে সংক্রমণের মাঝেই কোনও টুর্নামেন্ট করতে হলে তা দর্শকশূন্য গ্যালারিতে করতে হবে। তখনই প্রশ্ন উঠেছিল তাহলে সূচি মেনেই কি শুরু হবে আইপিএলের এবারের আসর? আর যদি আইপিএল হয় তাহলে কি দর্শকশূন্য গ্যালারিতেই হবে?

২৯ মার্চ থেকে এবারের আইপিএল শুরু হওয়ার কথা ছিল। কিন্তু ২৯ মার্চ থেকে টুর্নামেন্ট শুরু হবে কি না তা নিয়েও সংশয় দেখা দেয়। কারণ বিদেশি ক্রিকেটারদের ভিসা দেওয়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশি ক্রিকেটারদের ভিসা দেওয়া হবে না বলে জানিয়েছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রের নির্দেশিকা মেনে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ভারত-দক্ষিণ আফ্রিকা একদিনের সিরিজ দর্শকশূন্য স্টেডিয়ামে করার সিদ্ধান্ত নিয়েছে।

এদিকে আগামীকাল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গভর্নিং কাউন্সিলের বৈঠক। কিন্তু তার আগে আজ মুম্বাইতে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি , সচিব জয় শাহ ও বোর্ডের অন্যান্য কর্তারা বৈঠকে বসেন। কেন্দ্রের নির্দেশিকা মেনেই আপাতত আইপিএল স্থগিত করার সিদ্ধান্ত নেয় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। কেন্দ্রের সঙ্গে আলোচনা করেই পরবর্তী সিদ্ধান্ত নেবে বোর্ড।

আপাতত ১৫ এপ্রিল পর্যন্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) স্থগিত করা হল। তবে কবে শুরু হবে আইপিএল তা এখনও নিশ্চিত করা হয়নি। নতুন সূচিই বা কি হবে সেটাও জানা যায়নি। কারণ আগামীকাল আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠক ডাকা হয়েছে। যেখানে সব আইপিএল ফ্র্যাঞ্চাইজিদের ডাকা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category