শনিবার, জুন ৮, ২০১৯




হ্যাটট্রিক জয়ের আশায় মাঠে নামবে টাইগাররা

ক্রীড়া প্রতিবেদকঃ কার্ডিফ কখনো ফিরিয়ে দেয়নি বাংলাদেশকে। কার্ডিফের সোফিয়া গার্ডেনে কখনো হারেনি টাইগাররা। সৌভাগ্যের সেই ভেন্যুতে আজ নামছেন মাশরাফিরা। প্রতিপক্ষ ইংল্যান্ড। বিশ্বকাপে দুই দলই খেলবে নিজেদের তৃতীয় ম্যাচ। একটি করে ম্যাচ জিতেছে দুই দল। বিশ্বকাপের সব আসর মিলিয়ে বাংলাদেশ ও ইংল্যান্ডের এটা চার নম্বর ম্যাচ। আগের তিন ম্যাচে দুটিতে জয় বাংলাদেশের। তাও আবার টানা দুই বিশ্বকাপে। ২০১১ সালে চট্টগ্রামে ২ উইকেটে জয়ের পর ২০১৫ সালে এডিলেডে জিতেছিল ১৫ রানে। আজ শনিবার সৌভাগের ভেন্যু কার্ডিফে নামছে হ্যাটট্রিক জয়ের সন্ধ্যানে। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হবে।

পরিসংখ্যান বলছে, সবশেষ পাঁচ ম্যাচে বাংলাদেশ হেরেছে কেবল নিউজিল্যান্ডের বিপক্ষে। অবশ্য ইংল্যান্ডের পরিসংখ্যান একই কথা বলছে। সবশেষ পাকিস্তানের সঙ্গে হার বাদ দিলে তারাও জয় পেয়েছে বাকি চারটি ম্যাচে।
এছাড়া এখন পর্যন্ত বিশ্বকাপের পয়েন্ট তালিকাতেও একই অবস্থানে রয়েছে বাংলাদেশ ও ইংল্যান্ড। দুটি করে ম্যাচ খেলে একটি করে জয় ও পরাজয়ের স্বাদ পেয়েছে উভয় দল।

তবে দুই দলের মুখোমুখি লড়াইয়ের ফল একতরফা, সেখানে অনেক এগিয়ে ইংল্যান্ড। ২০ ম্যাচের ১৬টিই জিতেছে ইংলিশরা। কিন্তু চিত্র ভিন্ন বিশ্বমঞ্চে। ক্রিকেটের কুলীন দেশটির বিপক্ষে বাংলাদেশের চার ওয়ানডে জয়ের দুটিই এসেছে বিশ্বকাপে। ইংল্যান্ডের একমাত্র জয় ২০০৭ আসরে।

সামনে যখন আবার ইংল্যান্ড, গত দুই বিশ্বকাপের জয় আসছে ঘুরে ফিরে। ফলে বাংলাদেশ হ্যাটট্রিক জয়ের লক্ষ্যেই মাঠে নামবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category