শুক্রবার, মে ১, ২০২০




হাজীগঞ্জ সরকারি বরাদ্দের চাল ওজনে কম দেওয়া প্রতিবাদে মেম্বার সমর্থকদের হামলায় আহত- ৩

নিজস্ব প্রতিবেদক : হাজিগঞ্জ সরকারি বরাদ্দকৃত অসহায় মানুষের জন্য ১০ কেজি হারে চাউল বিতরণ এর অনিয়মের বিরুদ্ধে দেশগাঁও সর্দার বাড়ীর  ভুক্তভোগী সাগর চৌধুরী নামের এক ব্যক্তি প্রতিবাদ করায় ফুসে উঠেছে ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ স্বপন মিয়া।
ঘটনাটি গত ১৯শে এপ্রিল হাজিগঞ্জ উপজেলার ১০নং গন্ধব্যপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড এর জনপ্রতিনিধি মোঃ স্বপন মিয়া ও তার পরিবারের লোকজন করেছেন।
মেম্বার স্বপন তাদের একই বাড়ির বিএনপি-সমর্থিত সাগর চৌধুরি কে ১০ কেজি চাউলের স্থলে ৫ কেজি ৫শ গ্রাম চাউল দিলে সাগর চৌধুরী বিষয়টি ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন বাচ্চুকে জানান । চেয়ারম্যান বিষয়টি মীমাংসা করে দেওয়ার প্রতিশ্রুতি দেয়, অথচ ওজনে কম দিয়েও ক্ষান্ত হননি স্বপন মেম্বার,তিনি তার ভাই মতিউর রহমান ফারুক এবং তার ছেলে আরমান, শিপনকে লেলিয়ে দিয়ে সাগর চৌধুরীর বসতঘর ভাঙচুর করে ব্যাপক ক্ষতি করেছে।
ঘরে থাকা সাগর চৌধুরীর পরিবার ঘরের ভিতরে জিম্মি হয়ে পড়েন। এমন ঘটনায়  চেয়ারম্যান গিয়াসউদ্দিন বাচ্চুকে আবারো অবগত করেন সাগর চৌধুরি, ভাঙচুরের ঘটনায় স্থানীয় সাংবাদিক ঘটনাস্থলে গেলে চেয়ারম্যান গিয়াস উদ্দিন বাচ্চু বিষয়টি সমাধান করে দিবে বলে ঘটনাস্থল থেকে গণমাধ্যম কর্মীরা চলে যায়। বিষয়টি সমাধানের অপেক্ষায় থাকে সাগর চৌধুরী, এদিকে  স্বপন মেম্বার চাউল কম দেওয়ার বিষয় চারদিকে জানাজানি হলে রাগে-ক্ষোভে ২২ এপ্রিল বিকেল তিনটায়  পুনরায় হামলা চালিয়ে কয়েক নারী-পুরুষকে আহত করেন।
তার হামলায় আহত হয় বাকপ্রতিবন্ধী পরিবার আহতরা হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে দেশগাঁ গ্রামে থমথমে ও পুনরায় সংঘর্ষের আশংকা বিরাজ করছে। হামলার ঘটনায় স্বপন মেম্বারের বিরুদ্ধে হাজিগঞ্জ থানায় সাধারণ ডায়েরির প্রস্তুতি চলছে।
যানতে চাইলে ইউপি সদস্য স্বপন মিয়া বলেন বিষয়টি চাউল কম দেওয়া নিয়ে ঘটেনি অন্য ঘটনা নিয়ে ঘটেছে সাগর চৌধুরি আমার বাড়ির লোক, ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন বাচ্চু বিষয়টি সমাধান করে দেবে বলে আশ্বস্ত করেছেন, অথচ তারা আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে আমি তাকে একবিন্দুও ছাড় দিবে না।এর শেষ কোথায় আছে দেখে নেব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category