বুধবার, মার্চ ৪, ২০২০




হাজীগঞ্জ প্রেসক্লাবের নবগঠিত কার্যকরী পরিষদের শপথ রবিবার

স্টাফ রিপোর্টারঃ হাজীগঞ্জ প্রেসক্লাবের নবগঠিত কার্যকরী পরিষদ-২০২০-২১ এর শপথ আগামী (৮ মার্চ) রবিবার। এ বিষয়ে মঙ্গলবার দুপুরে স্থানীয় একটি রেষ্টুরেন্টে হাজীগঞ্জ প্রেসক্লাবের নির্বাচিত সদস্যদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

কার্যকরী পরিষদের সদস্য হাসান মাহমুদের সভাপতিত্বে মহিউদ্দিন আল আজাদের পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, খালেকুজ্জামান শামীম, গাজী সালাহউদ্দিন, কামাল হোসেন, এনায়েত মজুমদার ও মনিরুজ্জামান বাবলু।

সভায় সভাপতি প্রার্থীদের সমান ভোট পাওয়ায় ঐক্যের স্বার্থে আগামী দুই বছরের জন্য পর্যায়ক্রমে ৪ জনকে ৬ মাস করে দায়িত্ব পালনের সিদ্ধান্ত হয়। এতে মো. কামাল হোসেনকে (সমকাল) চলতি মাসের ৮ মার্চ থেকে ৮ আগস্ট-২০২০, খালেকুজ্জামান শামীম (যুগান্তর) ৮ সেপ্টেম্বর থেকে ৮ ফেব্রুয়ারী ২০২১, মহিউদ্দিন আল আজাদ (বাংলাদেশের খবর) ৮ মার্চ থেকে ৮ আগস্ট-২০২১ ও গাজী সালাহউদ্দিন (মানব সমাজ) ৮ সেপ্টেম্বর থেকে ৮ ফেব্রুয়ারী-২০২২ ইং পর্যন্ত দায়িত্ব পালন করবে।

অন্যন্যরা হলেন, সহ সভাপতি হাবীবুর রহমান জীবন (চাঁদপুর দর্পন) ও সাখাওয়াত হোসেন (আজকের দেশকন্ঠ), সাধারণ সম্পাদক এনায়েত মজুমদার (যায়যায়দিন), যুগ্ম সাধারণ সম্পাদক মুনছুর আহমেদ বিপ্লব (ভোরের কাগজ) ও ইমাম হোসেন হীরা (চাঁদপুর দিগন্ত), সাংগঠনিক সম্পাদক এস এম মিরাজ মুন্সী (চাঁদপুর দর্পন), অর্থ সম্পাদক পাপ্পু মাহমুদ (চাঁদপুর কন্ঠ), দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম জয় (সময়ের আলো), প্রচার সম্পাদক সাইফুল ইসলাম সিফাত (বাংলাদেশের আলো), সাহিত্য ও ক্রীড়া সম্পাদক এম মঞ্জুর আলম পাটওয়ারী (মানব সমাজ), তথ্য ও প্রযুক্তি সম্পাদক সুজন দাস (নতুনের কথা), ত্রাণ ও দুর্যোগ সম্পাদক গাজী মহিনউদ্দিন (চাঁদপুর প্রবাহ), সাজসজ্জা ও আপ্যায়ন সম্পাদক তাহের মিসবাহ (চাঁদপুর দিগন্ত), কার্যকরী সদস্য হাছান মাহ্মুদ (মানবজমিন), শাখাওয়াত হোসেন শামীম (ইত্তেফাক), কবির আহমেদ (আলোকিত বাংলাদেশ), আলমগীর কবির (চাঁদপুর কন্ঠ), মো. সাইফুল ইসলাম (সূদীপ্ত চাঁদপুর), মুন্সী মোহাম্মদ মনির (চাঁদপুর প্রতিদিন) ও জাকির হোসেন লিটন (আজকের দেশকন্ঠ)।

উল্লেখ্য, হাজীগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন পরবর্তী সময় সাধারণ সম্পাদক পদে অভিযোগ থাকায় এবং সভাপতি পদে ৩ জন সমান ভোট পাওয়ায় দীর্ঘদিন ধরে প্রেসক্লাবে অচলাবস্থা বিরাজ করছিলো।

এর মধ্যে প্রেসক্লাবের ঐক্যের স্বার্থে এক সমঝোতা পত্রে সাধারণ সম্পাদক প্রার্থী দু’জনই আলোচনা সাপেক্ষে নিজেদের মধ্যে বিষয়টি নিস্পত্তি করে নেন। অন্যদিকে সভাপতি প্রার্থীরাও তাদের নিজেদের মধ্যে আলোচনা সাপেক্ষে বিভিন্ন মেয়াদে দায়িত্ব পালনের মাধ্যমে প্রেসক্লাবের অচলাবস্থার নিরসন করার সিদ্ধান্ত নেন। তবে সিদ্ধান্ত মোতাবেক এই মেয়াদে গঠনতন্ত্রের কোন ধারা পরিবর্তন বা সংযোজন হবে না মর্মে সমঝোতা পত্রে উল্লেখ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category