সোমবার, ফেব্রুয়ারি ১৮, ২০১৯




হাজীগঞ্জ ডিগ্রী কলেজে মাদক, বাল্যবিবাহ ও জঙ্গীবাদ বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

ষ্টাফ রিপোর্টার:  হাজীগঞ্জ ডিগ্রি কলেজে মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং, যৌতুক ও জঙ্গীবাদ বিরোধী জনসচেতনমূলক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে হাজীগঞ্জ থানার সহযোগিতায় কলেজ ছাত্র-শিক্ষক মিলনাতয়নে এ জনসচেতনমূলক সমাবেশ অনুষ্ঠিত  হয়।
কলেজ অধ্যক্ষ মো. মাসুদ আহাম্মদের সভাপতিত্বে আয়োজিত সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের উদ্দ্যেশে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন, থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন রনি।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামি দিনে উন্নত বাংলাদেশের কান্ডারী। সে লক্ষ্যে দক্ষ ও যোগ্য নাগরিক হিসেবে নিজেদের তৈরি করে নিতে হবে।
তিনি অারো বলেন, শিক্ষার্থীদের দেশের সংবিধান ও প্রয়োজনীয় আইন বিষয়ে অবগত থাকতে হবে। মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং, যৌতুক ও জঙ্গীবাদ থেকে নিজেকে দূরে রাখতে হবে এবং পরিবারের সবাইকে সচেতন করতে হবে। উজ্জ্বল ভবিষ্যৎ গড়ার লক্ষে মাদক ও ফৌজদারি অপরাধ থেকে নিজেকে হেফাজত করতে হবে। মাদকসহ যে কোন অপরাধমূলক কার্যক্রম সংগঠিত হলে নিকটস্থ থানায় তথ্য দিতে হবে। এসময় তিনি তথ্য দাতার নাম গোপন রাখার নিশ্চয়তার প্রদান করেন।
অধ্যাপক মো. মাকছুদুর রহমান ও সিনিয়র প্রভাষক তৌহিদা আক্তার এর যৌথ সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি রোটা. আলী আশ্রাফ দুলাল, কলেজ পরিচালনা পর্ষদের বিদ্যোৎসাহী সদস্য মো.শাহ্ জামাল, সহকারী অধ্যাপক স্বপন কুমার পাল ও মো. সেলিম, থানা উপ-পরিদর্শক (এসআই) মো. জাফর আহম্মেদ।
এরপর কলেজে শিক্ষার্থীদের উদ্দ্যেশে ক্যারিয়ার ডেভেলপমেন্ট বিষয়ক সাপ্তাহিক প্রোগ্রামে দিক-নির্দেশনামূলক তথ্য উপস্থাপন ও উৎসাহমূলক বক্তব্য রাখেন, থানা উপ-পরিদর্শক (এসআই) মো. মইনুল হোসেন ও মো. রবিউল আলম।
এ সময় সহকারী অধ্যাপক আ.ন.ম.মফিজুর রহমান, নাজমা আক্তার, সিনিয়র প্রভাষক বিলকিস আক্তার, হাজীগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি  মো.কামরুজ্জামান টুটুল, কার্যকরি সদস্য মো.কবির আহমেদ, সদস্য মোহাম্মদ হাবীব উল্ল্যাহ, গাজী মহিন উদ্দিনসহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী  উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category