শনিবার, এপ্রিল ৬, ২০১৯




হাজীগঞ্জে তৃণমূল থেকে বিএনপিকে সংগঠিত করা হবে… ……..ইঞ্জিঃ মমিনুল হক

স্টাফ রিপোর্টার:   ‘আসছে রমজানের আগে গণতান্ত্রিক প্রক্রিয়ার মাধ্যমে হাজীগঞ্জের প্রত্যেকটি ইউনিয়নের বিএনপির ওয়ার্ড কমিটি পুনঃগঠন করা হবে।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপিকে ঢেলে সাজাতে কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী এক মাসের মধ্যে সকল কমিটি গঠন করা হবে। এতে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনে সৎ, নির্ভরশীল এবং দলের প্রতি যাদের আনুগত্য রয়েছে, তাদেরকে নেতৃত্বে আনা হবে এবং এদের মাধ্যমে খালেদা জিয়ার মুক্তির আন্দোলন জোরদার করা হবে। নির্বাচনে আমরা বহু নিমকহারামকে দেখেছি। আমাদের কাছে থেকে আমাদের তথ্য পাচার করেছে। তাদের বিষয়ে সজাগ থাকতে হবে’।

গতকাল শুক্রবার হাজীগঞ্জ উপজেলা ও পৌর এবং অঙ্গ-সহযোগী সংগঠনের আয়োজনে জাতীয় নির্বাচনোত্তর মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য, জেলা বিএনপির সাবেক সভাপতি ও হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলা বিএনপির প্রধান সমন্বয়ক ইঞ্জিঃ মমিনুল হক। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি ও সহযোগী সংগঠনের ১শ’ ২২ কারাভোগী নেতা-কর্মীর সম্মানে একই দিন মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়।

উপজেলার সোনাইমুড়ি গ্রামে জেলা বিএনপির এ সাবেক সভাপতির বাড়িতে উক্ত মতবিনিময় সভায় কারাভোগী নেতা-কর্মীদের বক্তব্য শুনে আবেগাপ্লুত কণ্ঠে ইঞ্জিঃ মমিনুল হক আরো বলেন, দলের সাথে এবং দলের নির্যাতিত নেতাদের পাশে আছি এবং থাকবো। অনেকে অভিমান করে আছেন। তবে অভিমান করে দূরে নয়, কাছে আসুন। আমাদের সাথে যোগাযোগ করুন। আমরা কাউকে ছেড়ে যাইনি ধৈর্য ধরুন। এ সরকার বিএনপির সাথে যারা সম্পৃক্ত, এমন কাউকেই ছাড় দেয় নাই। এমনকি বিএনপির সাথে সম্পৃক্ততার কারণে মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধীরাও ছাড় পায়নি। বিএনপির সুদিন আসবেই। বিএনপি আন্তর্জাতিকভাবে বুঝাতে সচেষ্ট হয়েছে যে, দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ ও স্বচ্ছ নির্বাচন সম্ভব নয়।

উপজেলা বিএনপির আহ্বায়ক মোজাম্মেল হক চৌধুরী মোহনের সভাপ্রধানে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় ওলামা দলের সহ-সভাপতি অধ্যক্ষ মাওঃ নজরুল ইসলাম তালুকদার, পৌর বিএনপির আহ্বায়ক আবুল বাসার, যুগ্ম আহ্বায়ক ও উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক নাজির আহমেদ বাবু, মনিরুজ্জামান মনির, এমএ রহিম পাটওয়ারী, আবু সুফিয়ান রানা, আনোয়ার উল্যাহ্, পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবুল খায়ের মজুমদার, নাজমুল আলম চৌধুরী, হেলাল মজুমদার, সাবেক ইউপি চেয়ারম্যান বিল্লাল হোসেন বিল্লাল, ইমাম হোসেন লিটন প্রমুখ।

উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোল্লা মোহাম্মদ হোসেন মাহমুদের পরিচালনায় মতবিনিময় সভায় উপজেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দ ছাড়াও সকল ইউনিয়নের নেতৃবৃন্দ এবং উপজেলা, পৌর ও ইউনিয়নের কারাভোগী নেতা-কর্মীরা বক্তব্য রাখেন। বক্তব্য শেষে নেতৃবৃন্দকে সাথে নিয়ে মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন ইঞ্জিঃ মমিনুল হক।

সভায় উপস্থিত ছিলেন বিএনপি নেতা সিরাজুল ইসলাম খান, শিবি্বর আহমেদ পাটোয়ারী, সাবেক ইউপি চেয়ারম্যান আকবর হোসেন, নাফের শাহ্, মিজানুর রহমান মিলন, রাজারগাঁও ইউনিয়ন বিএনপির সভাপতি মিজানুর রহমান পাটওয়ারী, উপজেলা যুবদলের সভাপতি আক্তার হোসেন দুলাল, জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আবু সায়েম মিয়াজী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category