রবিবার, ডিসেম্বর ৯, ২০১৮




হাইকোর্টের রায়ে মনোনয়ন ফেরত পেলেন যে ১১ প্রার্থী

নিজস্ব প্রতিবেদকঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন বাতিলের বিরুদ্ধে হাইকোর্টে রিট করে ১১ জনের নির্বাচনে অংশ নেয়ার পথ খুলেছে। মনোনয়ন বাতিলে নির্বাচন কমিশনের আদেশ স্থগিত করে রুল জারি করেছেন হাইকোর্টের পৃথক বেঞ্চ।

এদিকে ময়মনসিংহ-১ আসনে বিএনপির আলী আজগরের বিরুদ্ধে রিট করে ফারমার্স ব্যাংক। এ রিটের শুনানি নিয়ে হাইকোর্ট তার মনোনয়নপত্র স্থগিত করে রুল জারি করেছেন।

রোববার প্রার্থীদের রিটের শুনানি নিয়ে বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো.সোহরাওয়ার্দীর হাইকোর্ট বেঞ্চে ২ জন এবং বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ ৯ প্রার্থীর মনোনয়ন বাতিলে ইসির সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করেন।

নির্বাচনে অংশ নিতে যে ১১জনের বাধা কাটলো তারা হলেন-

নীলফামারী-৪ আসনের বিএনপির প্রার্থী সৈয়দপুর পৌরসভার মেয়র আমজাদ হোসেন সরকার, দিনাজপুর-৩ আসনে বিএনপির প্রার্থী ও দিনাজপুর সদরের মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, নীলফামারী-৩ (জলঢাকা) আসনে উপজেলা বিএনপির সভাপতি পৌর মেয়র ফাহমিদ ফয়সাল চৌধুরী, নওগাঁ-৫ আসনে বিএনপির প্রার্থী নওগাঁ পৌরসভার মেয়র নাজমুল হক, পঞ্চগড়-১ আসনের বিএনপির প্রার্থী পঞ্চগড় সদরের মেয়র তৌহিদুল ইসলাম, বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনের বিএনপির প্রার্থী শাহজাহানপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান বাদল সরকার, বগুড়া-৩ আসনে বিএনপির আব্দুল মুহিত তালুকদার, কুড়িগ্রাম-৪ (রাজিবপুর, রৌমারী ও চিলমারী উপজেলা) আসনের স্বতন্ত্র প্রার্থী গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার, টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের জাতীয় পাটি প্রার্থী কাজী আশরাফ সিদ্দিকী, নওগাঁ-৪ আসনে স্বতস্ত্র প্রার্থী আফজাল হোসেন (স্বতন্ত্র) এবং একেএম মাহফুজুর রহমান (আসনের খোঁজ পাওয়া যায়নি)।

চারজনের আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করা হয়েছে। তারা হলেন-

ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা ও আখাউড়া) আসনের বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মুশফিকুর রহমান, মোহাম্মদ আক্তার হোসেন, ফেনী-৩ (সোনাগাজী-দাগনভূঞা) আসনে বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক সহদফতর সম্পাদক আবদুল লতিফ জনি ও সৈয়দ শহিদুল হক জামাল (আসন পাওয়া যায়নি)।

৪ জনের বিষয়ে আদেশ দেয়া হবে সোমবার। তারা হলেন- জাতীয় পার্টির সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, বিএনপি নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু, রুহুল কুদ্দুস তালকদার দুলু ও আব্দুল ওয়াদুদ ভূইয়া।

আর ৫ জনের বিষয়ে সোমবার শুনানি হবে। তারা হলেন- বিএনপি নেতা ডা. এজেড এম জাহিদ হোসেন, অভিনেতা হিরো আলম, মমতাজ হোসাইন, এস এম মুজিবুর রহমান, রশিদুল ইসলাম।

দুই জনের আবেদন কার্যতালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। তারা হলেন-সামির কাদের চৌধুরী ও আবুল হাশেম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category