শনিবার, ডিসেম্বর ২৯, ২০১৮




হবিগঞ্জের হামজা এখন ইংলিশ লীগের বড় তারকা

ক্রীড়া প্রতিবেদক: তার পিতা গ্রেনাডার, মা বাংলাদেশি আর চেলসি ও ম্যানচেস্টার সিটির বিপক্ষে বিখ্যাত জয়ে মুখ্য অবদান রেখে এই মুহূর্তে ফুটবলের বড় তারকা লেস্টার সিটির ঝাঁকড়া চুলের এই খেলোয়াড়। আসুন ফুটবলে এশিয়ার নতুন তারকার সঙ্গে পরিচিত হই- ইংলিশ গণমাধ্যম ‘ডেইলি মেইল’ এর শিরোনাম এটি। ইংলিশ প্রিমিয়ার লীগে শেষ দুই ম্যাচে দুই জায়ান্ট দল চেলসি ও ম্যানচেস্টার সিটির বিপক্ষে জয় দেখে লেস্টার সিটি। লেস্টারের দুই ম্যাচেই নজর কাড়েন বাংলাদেশি মাতার ফুটবলার পুত্র হামজা চৌধুরী। ২০১৭’র নভেম্বরে ইংলিশ প্রিমিয়ার লীগে প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত ফুটবলার হিসেবে অভিষেক হয় হামজা চৌধুরীর।

আর লেস্টার সিটির শেষ দুই ম্যাচে শুরুর একাদশে সুযোগ পান ২১ বছর বয়সী হামজা চৌধুরী। চেলসির বিপক্ষে চলতি মৌসুমে প্রথম ম্যাচ খেলতে নামেন লেস্টারের এ মিডফিল্ড তারকা। লন্ডনের স্ট্যামফোর্ড ব্রিজে স্বাগতিক চেলসির বিপক্ষে ১-০ গোলে জয় দেখে লেস্টার সিটি। আর পরের ম্যাচে শিরোপাধারী ম্যানসিটির বিপক্ষে নিজ মাঠে ২-১ গোলে জয়ের ম্যাচে হামজাকে নিয়েই একাদশ সাজান লেস্টারের ফরাসি কোচ ক্লদ পুয়েল।

হামজা চৌধুরীর জন্ম ইংল্যান্ডের লাফবরোতে। ৭ বছর বয়সে লেস্টার সিটি ফুটবল একাডেমিতে যোগ দেন হামজা। গত মে’তে ইংল্যান্ড অনূর্ধ্ব-২১ দলের জার্সি গায়ে অভিষেক হয় তার। এর আগে নিজের পরিবার সম্পর্কে হামজা চৌধুরী বলেন, আমার বাবা-মা দুজনেই বাংলাদেশি এবং আমি একটি এশিয়ান পরিবারেই বেড়ে উঠেছি কিন্তু আমার শরীরে ক্যারিবিয়ান রক্ত রয়েছে কারণ আমার পিতা গ্রেনাডার। আমাদের খুবই বড় একটি পরিবার। এশিয়া থেকে আসা ফুটবলার হিসেবে এখানে আমার কোনো চাপ নেই। আমার পরিবার আমাকে অনেক সাহায্য করে। তারা আমাকে খেলাটা উপভোগ করতে বলে সব সময়ই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category