বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০১৯




স্লাভিয়া প্লাগকে হারিয়ে শীর্ষে বার্সেলোনা

ক্রীড়া প্রতিবেদকঃ  চ্যাম্পিয়নস লিগের ‘এফ’ গ্রুপে এখন শীর্ষ দল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। বুধবার রাতের ম্যাচে চেক প্রজাতন্ত্রের ক্লাব স্লাভিয়া প্লাগকে ২-১ গোলে হারিয়েছে লিওনেল মেসির বার্সেলোনা।

প্রত্যেক দলের তিন ম্যাচ শেষে দুটি জয় ও একটি ড্র থেকে বার্সেলোনার পয়েন্ট ৭। ইন্টার মিলান ও ডর্টমুন্ডের পয়েন্ট ৪। গ্রুপের নিচে থাকা স্লাভিয়ার পয়েন্ট মাত্র ১। অথচ ভাগ্য সাথে থাকলে বার্সেলোনার বিপক্ষেও পয়েন্ট ভাগাভাগির দারুণ সুযোগ ছিলো স্লাভিয়া প্লাগের।

ম্যাচের ৩ মিনিটেই বার্সেলোনাকে এগিয়ে দেন অধিনায়ক লিওনেল মেসি। ডিবক্সের মধ্যে আর্থুর মেলোর সঙ্গে দুর্দান্ত পাসিং ফুটবলের মাধ্যমে গোল আদায় করে নেন এই আর্জেন্টাইন কিংবদন্তি। এই গোলের ফলে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে টানা ১৫ মৌসুম গোল করা প্রথম ও একমাত্র খেলোয়াড় এখন মেসি।

শুরুতে পিছিয়ে পড়লেও এরপর সব হিসাব-নিকাশ বদলে দিয়ে দারুণভাবে ম্যাচে ফেরে স্লাভিয়া প্রাগ। প্রথমে কিছুক্ষণ রক্ষণে মনোযোগী হয় তারা। এরপর প্রথমার্ধের বাকি সময়ে একের পর এক আক্রমণ চালিয়ে বার্সাকে অস্বস্তিতে ফেলছিল স্লাভিয়া প্রাগ। মার্ক আন্দ্রে টের স্টেগান তখন আরও একবার বার্সার হাল ধরেন। প্রথমার্ধে স্লাভিয়ার তিনটি বড় সুযোগ নষ্ট করেন এই জার্মান গোলরক্ষক।

প্রথমার্ধের গোলের সুযোগ মিসের হতাশা দ্বিতীয়ার্ধে ভুলতে সময় নেয়নি স্লাভিয়া প্রাগ। বার্সা পরের অর্ধেও ছিল চাপে। বিরতির পাঁচ মিনিট পর সেই মাসুপুস্ত লং বল রিসিভ করে ঢুকে পড়েছিলেন বার্সার বক্সের ভেতর। এরপর পাস বাড়িয়েছিলেন ইয়ান বরলিকে। লেফটব্যাক বরলি এরপর গোল করে সমতায় ফেরান স্লাভিয়া প্রাগকে। ম্যাচের ৫৭ মিনিটে পাওয়া আত্মঘাতি গোলে জয় নিয়ে ফিরেছে বার্সেলোনা তবে দিতে হয়েছে কঠিন পরীক্ষা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category