বৃহস্পতিবার, জুলাই ৩০, ২০২০




সৌরভ গাঙ্গুলিকে বিসিসিআইয়ের প্রয়োজন: গাভাস্কার

মো. নাছির উদ্দীন : ক্রিকেট সংশ্লিষ্ট বেশিরভাগ তারকারই চাওয়া বর্তমানে ভারতীয় ক্রিকেট বোর্ড(বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীকে পরবর্তী ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান পদে দেখা। সাবেক লঙ্কান অধিনায়ক কুমার সাঙ্গাকারাও চান সৌরভ গাঙ্গুলী আইসিসির বস হিসেবে অধিষ্ঠিত হোক। তবে, বাধ সেধেছেন সাবেক ভারত অধিনায়ক সুনীল গাভাস্কার। তিনি চাইছেন না এখনই আইসিসির পথে পা বাড়ান সৌরভ গঙ্গোপাধ্যায়। তার চাওয়া, আপাতত ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতির পদেই থেকে যান মহারাজ। এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটে সৌরভকে প্রয়োজন রয়েছে বলে মত গাভাস্কারের।
মিড ডে’তে নিজের কলামে গাভাস্কার লেখেন, ‘সুপ্রিম কোর্ট বিসিসিআই ও তার অনুমোদিত কয়েকটি সংস্থার আবেদনের সুনানি পিছিয়ে দেওয়ায় ভারতীয় ক্রিকেটে জটিলতার সৃষ্টি হয়েছে। শীর্ষ আদালতের সামনে এই মুহূর্তে ক্রিকেট থেকেও গুরুত্বপূর্ণ কিছু মামলা আছে নিশ্চিত। তবে ভারতীয় ক্রিকেটপ্রেমীরা অধীর আগ্রহে অপেক্ষা করছে এই রায়ের জন্য।’
গাভাস্কার আরও লেখেন, ‘ব্যক্তিগতভাবে আমি সৌরভ ও তার দলকে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া ২০২৩ বিশ্বকাপের শেষ পর্যন্ত বোর্ডের ক্ষমতায় দেখতে চাইছি। তবে দেখা যাক আদালত কী রায় দেয়। যেভাবে একটা অন্ধকার সময় থেকে ভারতীয় দলকে টেনে তুলে ক্রিকেটপ্রেমীদের মনে বিশ্বাস ফিরিয়েছিলো সৌরভ, ঠিক একইভাবে ও এবং ওর দল বিসিসিআইয়ের প্রশাসনকেও সামনের দিকে টেনে নিয়ে যেতে পারে।’
লোধা কমিটির প্রস্তাব মেনে গঠিত বিসিসিআইয়ের সংবিধান অনুযায়ী গত ২৭ জুলাই থেকেই ভারতীয় ক্রিকেট প্রশাসক হিসেবে কুলিং-অফে যাওয়ার কথা সৌরভের। কেননা সিএবি ও বিসিসিআই মিলিয়ে ইতিমধ্যেই তিনি ৬ বছর কাটিয়ে ফেলেছেন। বিসিসিআই চাইছে সৌরভ বোর্ড সভাপতি হিসেবে ৬ বছরের মেয়াদ পূর্ণ করুন। সেই মর্মে তারা আবেদন জানিয়েছে শীর্ষ আদালতে। সুপ্রিম কোর্ট মামলার সুনানি ২ সপ্তাহের জন্য পিছিয়ে দিয়েছে।
এমন অবস্থায় গাভাস্কারের মতো কিংবদন্তি সৌরভের কাঁধে হাত রাখায় আইনি লড়াইয়ে সৌরভের পাল্লা যে ভারি হলো এতে কোন সন্দেহের অবকাশ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category