মঙ্গলবার, এপ্রিল ১৪, ২০২০




সৌদি আরবের রাষ্ট্রদূত হলেন জাবেদ পাটোয়ারী

মো. নাছির উদ্দীন : সৌদি আরবের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ পেয়েছেন চাঁদপুরের কৃতি সন্তান পুলিশের মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। পুলিশের মহাপরিদর্শক থেকে আগামীকাল অবসরে যাচ্ছেন তিনি।তিন বছরের জন্য এই নিয়োগ পেলেন জাবেদ পাটোয়ারী।
গতকাল ১৩ এপ্রিল, সোমবার এই নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে। বিসিএস পুলিশ ক্যাডারের কর্মকর্তা জাবেদ পাটোয়ারী আজ ১৪ এপ্রিল অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাচ্ছেন।
সরকারি চাকরি আইন অনুযায়ী তার অবসরোত্তর ছুটি স্থগিতের শর্তে ১৫ এপ্রিল বা যোগদানের তারিখ থেকে তাকে সৌদি আরবের রাষ্ট্রদূত নিয়োগ দেয়া হয়েছে।
চাঁদপুর সদর উপজেলার শাহ মাহমুদপুর ইউনিয়নে জাবেদ পাটোয়ারীর জন্ম। বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ডিগ্রি নেয়ার পর ১৯৮৬ সালে জাবেদ পাটোয়ারী সহকারী পুলিশ সুপার হিসেবে চাকরিতে যোগদান করেন। ২০১৩ সালে সচিব পদমর্যাদায় গ্রেড-১ পদে পদোন্নতি পান পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান জাবেদ পাটোয়ারী।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারা জীবনের ওপর লেখা বই ‘কারাগারের রোজনামচা’-এর বিভিন্ন ‘নথিপত্র’ সংগ্রহে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন জাবেদ পাটোয়ারী।
২০১৮ সালের ২৫ জানুয়ারি তিনি পুলিশ মহাপরিদর্শক হিসেবে নিয়োগ পান। একই বছরের ৩ জুন সিনিয়র সচিব পদমর্যাদায় পদোন্নতি পান জাবেদ পাটোয়ারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category