বুধবার, ডিসেম্বর ১৮, ২০১৯




সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতলেন মেসি

মো. নাছির উদ্দীনঃ স্প্যানিশ লা লিগার ২০১৮-২০১৯ মৌসুমের ‘আলফ্রেদো দি স্তেফানো ট্রফি’ ও ‘পিচিচি ট্রফি’ ঘরে তুলেছেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি। এই নিয়ে সপ্তমবারের মতো ‘আলফ্রেদো দি স্তেফানো ট্রফি’ আর ষষ্ঠবারের মতো ‘পিচিচি ট্রফি’ জিতলেন বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফুটবলার মেসি। আর এই নিয়ে টানা তৃতীয়বার দুটি পুরস্কারই জিতলেন বার্সেলোনার এই ফরোয়ার্ড।

প্রতি বছর লা লিগার সেরা খেলোয়াড়কে ‘আলফ্রেদো দি স্তেফানো ট্রফি’ প্রদান করা হয়। এই পুরস্কার এখন পর্যন্ত সবচেয়ে বেশিবার জিতেছেন মেসি। দ্বিতীয় সর্বোচ্চ চারবার জিতেছেন বর্তমানে ইতালিয়ান ক্লাব যুভেন্টাসে খেলা আরেক জনপ্রিয় ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। আর লিগের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার হিসেবে প্রদান করা হয় ‘পিচিচি ট্রফি’। এখানেও যৌথভাবে সবচেয়ে বেশিবার এই পুরস্কার বিজয়ী মেসি। শীর্ষে তার সঙ্গী সাবেক অ্যাতলেতিকো বিলবাও-এর তারকা তেলমো জারা।

চলতি বছর ব্যালন ডি’অর এবং ফিফা বর্ষসেরার পুরস্কার নিজের করে নিয়েছেন এই আর্জেন্টাইন যাদুকর লিওনেল মেসি। যার ফলে মেসি যে লা লিগার বর্ষসেরার পুরস্কার জিতবেন, এটা অনুমিতই ছিল। গত মৌসুমে ইউরোপিয়ান গোল্ডেন সু (পিচিচি ট্রফি) জেতা মেসির জন্য ছিল শুধুই আনুষ্ঠানিকতা।

এদিকে স্প্যানিশ লা লিগার মৌসুম সেরা কোচ নির্বাচিত হয়েছেন গেতাফের হোসে বোর্দালাস এবং গ্রানাদার দিয়েগো মার্তিনেস। আর বর্ষসেরা গোলের পুরস্কার জিতেছেন অ্যাতলেতিকোর ইনাকি উইলিয়ামস। সেভিয়ার বিপক্ষে তার দুর্দান্ত গোলের জন্য এই পুরস্কার ঘরে তুলেছেন এই ফরোয়ার্ড। স্প্যানিশ খেলোয়াড় হিসেবে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার ‘জারা ট্রফি’ জিতেছেন ইয়াগো আসপাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category