সোমবার, এপ্রিল ২৭, ২০২০




সাকিব-মাশরাফিদের পদাঙ্ক অনুসরণ করলেন ৪ অনুজপ্রতিম

মো. নাছির উদ্দীন : নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ক্ষতিগ্রস্তদের জন্য নিজেদের পছন্দের ক্রিকেট সরঞ্জাম নিলামে তোলার ঘোষণা দিয়েছেন আরও চার তরুণ ক্রিকেটার। এরা হলেন- পেসার তাসকিন আহমেদ, ওপেনার এনামুল হক বিজয়, সৌম্য সরকার ও অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন।
এই ক্রিকেট সরঞ্জাম নিলাম থেকে পাওয়া অর্থ করোনায় ক্ষতিগ্রস্ত অসহায়দের সহায়তায় ব্যয় করা হবে। এর আগে নিজেদের সরঞ্জাম নিলামে তোলেন সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ আশরাফুল, মাশরাফি বিন মুর্তজার মতো তারকারা। এবার তাদেরই পদাঙ্ক অনুসরণ করলেন অনুজপ্রতিম ক্রিকেটাররা। তবে তাসকিন-সৌম্যরা নিজেদের কোন সরঞ্জামগুলো নিলামে তুলছেন, তা এখনো জানাননি।
ইতোমধ্যে ‘অকশন ফর অ্যাকশন’র ফেসবুক পেজে ২০১৯ বিশ্বকাপে খেলা নিজের প্রিয় ব্যাটটি নিলামে তোলেন সাকিব আল হাসান। ২০ লাখ টাকায় সেটি কিনে নেন যুক্তরাষ্ট্র প্রবাসী এক বাংলাদেশি। এর আগে একই কারণে দেশের হয়ে টেস্টে প্রথম ডাবল সেঞ্চুরি করা ব্যাটটি নিলামে তোলার কথা জানান ‘মিস্টার ডিপেন্ডেবল’ মুশফিকুর রহিম। এছাড়া টেস্ট ক্রিকেটে সর্বকনিষ্ঠ অভিষেক সেঞ্চুরি করা ব্যাটটি নিলামে তোলার কথা জানান মোহাম্মদ আশরাফুল। সেই সাথে আছে ২০০৫ সালে কার্ডিফে অস্ট্রেলিয়াকে হারানো ম্যাচের সেঞ্চুরি করা তার ব্যাটটিও।
অপরদিকে মাশরাফি বিন মুর্তজাও নিজের কাছে রাখা ১৬ বছরের ক্রিকেট স্মারক নিলামে তোলার ঘোষণা দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category