রবিবার, ডিসেম্বর ৮, ২০১৯




সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে….. এড.নুরুল আমিন রুহুল এমপি

নূরে আলম নূরীঃ ২০১৯-২০ অর্থ বছরে রবি ও খরিপ-১ মৌসুমের কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরন অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন চাঁদপুর-২ নির্বাচনী আসনের সংসদ সদস্য আলহাজ্ব এড. নুরুল আমিন রুহুল।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, আওয়ামীলীগ সরকার বরাবরই কৃষি বান্ধব সরকার। কৃষি এদেশের উন্নয়নে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে আসছে। এদেশের ৮০ ভাগ লোকই কৃষি নির্ভর। সে কথা বিবেচনা করেই আওয়ামীলীগ কৃষিখাতের বিষয়ে সবসময়ই সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আসছে। কৃষকদের কথাচিন্তা করে বর্তমান সরকার কৃষকদের মাঝে বিভিন্ন জাতের বীজ ও সার বিতরন করে আসছেন।

তিনি আরও বলেন, ‘বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানীদের উদ্ভাবিত নতুন নতুন কৃষি পণ্য সহজেই দেশের কৃষকরা গ্রহণ করে কৃষি কাজে অগ্রগতি সাধন করছেন। সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।’

কৃষি সম্প্রসারন অধিদপ্তর মতলব উত্তরের আয়োজনে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা সালাউদ্দিন।

রবিবার বিকালে মতলব উত্তর উপজেলা পরিষদের মায়া বীর বিক্রম অডিটরিয়ামে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে এবং উদ্ভিদ সহকারী কৃষি কর্মকর্তা মজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, সিরাজুল ইসলাম লস্কর ও এড.শহীদ উল্যাহ প্রধান, উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এড.মনোয়ারুল ইসলাম, মেঘনা-ধনাগোদা পানি ফেডারেশনের সাধারন সম্পাদক সরকার আলাউদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক এড. মহসীন মিয়া মানিক, উপজেলা কৃষকলীগের সাধারন সসম্পাদক জিএম ফারুক, ছেংগারচর পৌর আওয়ামীলীগের সভাপতি হাসান কাইয়ূম চৌধুরী প্রমূখ।

উপজেলা কৃষি অফিসের উদ্যোগে মতলব উত্তর উপজেলায় ৫শ’ জন শরিষা চাষী, ৩২০ জন মুগ চাষী ও ১২ শ’ ৫০ জন কৃষককে ভূট্রার বীজ ও সার বিতরন করা হয়। যার অর্থ মূল্য ২৩ লক্ষ ৭১ হাজার ৭শ’ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category