বৃহস্পতিবার, মার্চ ১৯, ২০২০




সব ধরনের ক্রিকেট স্থগিত করেছে বিসিবি

মো. নাছির উদ্দীন : কভিড-১৯ প্রাণঘাতী করোনাভাইরাস ব্যাপকহারে ছড়িয়ে পড়ার আশঙ্কায় দেশে সব ধরনের ক্রিকেট অনির্দিষ্টকালের জন্য বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, “এর আগে আমরা তাৎক্ষণিকভাবে ঢাকা প্রিমিয়ার লিগের এক রাউন্ডের খেলা স্থগিত করেছিলাম। তবে পরিস্থিতি বিবেচনায় সব ধরনের ক্রিকেট অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হলো। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত ঢাকা লিগের খেলা মাঠে ফেরার কোনো সম্ভাবনা দেখছি না।

সময়ের সঙ্গে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে বাড়ছে। আজ সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, আরও তিনজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। ফলে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ জন; মৃতের সংখ্যা ১ জন।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে গত ১৬ মার্চ সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে অন্তত ৩১ মার্চ পর্যন্ত বাংলাদেশের ঘরোয়া সব খেলাধুলা স্থগিত করার ঘোষণা দিয়েছিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তখন ১৮-১৯ মার্চের ঢাকা প্রিমিয়ার লিগের খেলা স্থগিত করার কথা জানিয়েছিল। পরিস্থিতি পর্যাালোচনায় নতুন করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানালেন বোর্ড সভাপতি।

“আপনারা জানেন যে পুরো পৃথিবীতেই যা হচ্ছে, সব জায়গাতেই খেলা বন্ধ। আমাদেরও ক্রিকেট বন্ধ হয়ে গেছে, প্রথম রাউন্ডের পড় ডিপিএল বন্ধ করেছি। তখন আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম যে আমরা দিন দুয়েক অপেক্ষা করি, অবস্থা ও পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেব।

সেটি একটি তাৎক্ষনিক সিদ্ধান্ত ছিল। এখন আমরা সবাই বসে একটি সিদ্ধান্ত নিয়েছি। ”
“কিছু কিছু পরিস্থিতি দ্রুত বদলাচ্ছে। প্রথম দিকে মনে হয়েছে খেলোয়াড়রা খেলতে চাচ্ছে, ক্লাবগুলোও খেলতে চাইছিল। কিন্তু যত সময় যাচ্ছে, কিছু ভিন্নমতও আসছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় আমরা সিদ্ধান্ত নিয়েছি, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ক্রিকেটের সকল খেলা আপাতত স্থগিত। ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category