বৃহস্পতিবার, নভেম্বর ২৮, ২০১৯




সচিবালয়ে সম্প্রচার সাংবাদিকদের নতুন সংগঠনের আত্মপ্রকাশ

স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ সচিবালয়ে সংবাদ সংগ্রহ ও পেশাগত দায়িত্বপালনকারী সম্প্রচার সাংবাদিকদের নিয়ে নতুন সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে বুধবার।

রেডিও এবং টেলিভিশনের সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধি ও ঐক্যবদ্ধভাবে কাজ করাসহ পেশাগত উন্নয়নের লক্ষ্যে ‘ব্রডকাস্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ সেক্রেটারিয়েট ( বিজ্যাবস)’ নামে সম্প্রচার সাংবাদিকদের নতুন এ সংগঠন প্রতিষ্ঠা করা হয়েছে।

সচিবালয়ে সংবাদ সংগ্রহকারী সম্প্রচার সাংবাদিকদের এক সভায়, সময় টেলিভিশনের সাংবাদিক প্রসূন আশীষকে সভাপতি এবং বৈশাখী টেলিভিশনের সাংবাদিক শাহনাজ বিশ্বাস ইয়াসমিনকে সাধারণ সম্পাদক করে সর্বসম্মতভাবে ১৫ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

কমিটিতে অন্যান্য পদে বিভিন্ন টেলিভিশন ও রেডিওতে কর্মরত প্রতিবেদক ও চিত্র সাংবাদিকদেরকে মধ্যে রয়েছেন, সহ- সভাপতিঃ মোরসালিন বাবলা, চ্যানেল আই ও মো. আবুল কালাম, বৈশাখী টিভি।

যুগ্ম সম্পাদকঃ আলমগীর স্বপন, যমুনা টিভি ও মোহাম্মদ আলী, মাছরাঙা টিভি।

সাংগঠনিক সম্পাদকঃ সাঈদ হায়দার, একাত্তর টিভি।
অর্থ সম্পাদকঃ নাফিউল ইসলাম লিংকন, চ্যানেল ২৪।
দপ্তর ও তথ্য-প্রযুক্তি সম্পাদকঃ রহমান রুমন, রেডিও ধ্বনি।
প্রকাশনা ও প্রশিক্ষণ সম্পাদকঃ মোহাম্মদ নূরনবী রতন, একুশে টেলিভিশন।

কমিটির কার্যনির্বাহী সদস্যরা হলেন, দিনার সুলতানা-বিটিভি, জালাল উদ্দিন-এনটিভি, নিয়ামুল আজিজ সাদেক -এসএ টিভি, আহাদ হোসেন টুটুল- দীপ্ত টিভি এবং আবু মুসা- নিউজ ২৪।

সম্প্রচার সাংবাদিকদের কাজের ধরণ ও কৌশল অন্য মাধ্যমের তুলনায় অনেকটা ভিন্ন বলেই সংবাদ সংগ্রহের ক্ষেত্রে আরও অভিজ্ঞতা, দক্ষতা তৈরী, প্রশিক্ষণ প্রদানসহ নানা কারনে এ উদ্যোগ নেয়া হয়।

এছাড়া, সম্প্রচার সাংবাদিকদের ঐক্যবদ্ধ থাকা, কাজের স্বার্থে তাদের সুযোগ সুবিধাগুলো নিয়ে আলোচনা করার লক্ষ্যে সংগঠনটি প্রতিষ্ঠা করা হয়।

আগামী ০১ জানুয়ারি, ২০২০ তারিখে অভিষেকের মাধ্যমে বিজ্যাবস-এর কার্যনির্বাহী কমিটি দায়িত্ব গ্রহণ করবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category