শনিবার, মার্চ ২১, ২০২০




শুভ জন্মদিন রানী মুখারজী

মো. নাছির উদ্দীন : রানী মুখার্জী একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী। তিনি এক সময়কার বলিউডের অন্যতম জনপ্রিয় ও সর্বোচ্চ পারিশ্রমিক গ্রহীতা অভিনেত্রী ছিলেন। কর্মজীবনে তিনি সাতটি ফিল্মফেয়ার পুরস্কার সহ একাধিক পুরস্কার লাভ করেছেন।

এই জনপ্রিয় অভিনেত্রীর আজ ৪৩তম জন্মদিন। ১৯৭৮ সালের ২১ মার্চ ভারতের মহারাষ্ট্রের মুম্বাইয়ে মুখার্জি-সমর্থ পরিবারে জন্মগ্রহণ করেন।

তার বাবা এবং আত্মীয়রা ভারতীয় চলচ্চিত্র শিল্পের সদস্য ছিলেন; সেখানে তিনি জীবিকা হিসেবে চলচ্চিত্রকে বেছে নেয়ার বিষয়ে উচ্চাভিলাষী ছিলেন না। যদিও, ছেলেবেলায়ই তিনি বাবার পরিচালিত বাংলা ভাষার চলচ্চিত্র বিয়ের ফুল (১৯৯৬) চলচ্চিত্রে পার্শ্ব চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে এবং পরবর্তীতে তার মায়ের সনির্বন্ধ অনুরোধে রাজা কি আয়েগি বারাত (১৯৯৭) সামাজিক নাট্য চলচ্চিত্রে মূখ্য ভূমিকায় অভিনয় করেন।

এরপর নিয়মিতভাবে অভিনয় শুরু করেন কুছ কুছ হোতা হ্যায় (১৯৯৮) চলচ্চিত্রে শাহরুখ খানের বিপরীতে একটি সহযোগী চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে। এই চলচ্চিত্রটি বক্স অফিসে ব্যাপক ঝড় তোলে। তারপর যশ রাজ ফিল্মসের সাথিয়া (২০০২) নাট্য চলচ্চিত্রে অভিনয়ের পর তার কর্মজীবনে সফলতা ধরা দেয়।

তার পিতা রাম মুখার্জী একজন অবসরপ্রাপ্ত পরিচালক। তার মা কৃষ্ণা মুখার্জী চলচ্চিত্রে গান গাইতেন। তার ভাই রাজা মুখার্জী একজন চিত্র প্রযোজক। তার মাসি প্রখ্যাত চিত্রনায়িকা দেবশ্রী রায়। বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী কাজল তার কাজিন।তিনি বিখ্যাত পরিচালক প্রযোজক যশ চোপড়া এর বড় ছেলে পরিচালক ও প্রযোজক আদিত্য চোপড়াকে বিয়ে করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category