মঙ্গলবার, সেপ্টেম্বর ৩, ২০১৯




শিক্ষার্থীদের মানসিক বিকাশে এ ধরনের প্রতিযোগীতা খুবই কার্যকর…….ইউএনও শারমিন আক্তার

নূরে আলম নুরী: মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার বলেন, প্রতিযোগীতামূলক বিশ্বে টিকে থাকতে আমাদের প্রয়োজন মানসন্মত শিক্ষা। আর এ বিষয়ে সরকার আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। দেশকে এগিয়ে নিতে এ বিষয়ে আমাদের সকলেরই ভুমিকা রাখা প্রয়োজন।
তিনি আরো বলেন, পুথিগত বিদ্যাশিক্ষার পাশাপাশি তাদেরকে বিভিন্ন প্রতিযোগীতার মাধ্যমে দক্ষকরে গড়ে তুলতে হবে। আর আমাদের মনে রাখতে হবে, শিক্ষার্থীদের মানসিক বিকাশে এ ধরনের প্রতিযোগীতা খুবই কার্যকর।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথি আরো বলেন, লেখাপড়া করে তোমরা জীবনে বড় হও সেই কামনাই করি। তবে তোমাদেরকে মানুষের মতো মানুষ হত হবে। কেননা, ভাল মানুষের অভাব রয়েছে বলেই আজ আমরা আমাদের বৃদ্ধ বাবা-মাকে বোঝা মনে করে বৃদ্ধাশ্রমে পাঠিয়ে দিচ্ছি। তাই আসো আমরা বড় হয়ে ভাল মানুষ হওয়ার অঙ্গীকার করি।

মঙ্গলবার দুপুরে মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারী ডিগ্রী কলেজ অডিটরিয়ামে মতলব উত্তর যুব উন্নয়ন ফোরাম আয়োজিত রচনা প্রতিযোগীতার পুরস্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেছেন।

মতলব উত্তর যুব উন্নয়ন ফোরামের সভাপতি সাংবাদিক এইচ এম ফারুকের সভাপতিত্বে এবং দৈনিক সময়ের আলো পত্রিকার চাঁদপুর জেলা প্রতিনিধি ঢালী কামরুজ্জামান হারুনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ছেংগারচর সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ এসএম আবুল বাশার, মতলব উত্তর উপজেলা কৃষি কর্মকর্তা সালাউদ্দিন, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান। বক্তব্য রাখেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক সাংবাদিক শামসুজ্জামান ডলার প্রমূখ।

অনুষ্ঠানে রচনা প্রতিযোগীতার বিজয়ীদের পুরস্কৃত করা হয়। এ ছাড়াও ২ শতাধীক শিক্ষার্থীদের মাঝে পরিবেশ বান্ধব বিভিন্ন জাতের গাছের চারা বিতরন করা হয়।
অনুষ্ঠানে পৃষ্ঠপোষকতা করেন ছেংগারচর ইসলামিয়া চক্ষু হাসপাতাল ও মোল্লা লাইব্রেরী। মিডিয়া পার্টনার আনন্দ টিভি ও দৈনিক সময়ের আলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category