শুক্রবার, নভেম্বর ২৯, ২০১৯




শিক্ষার্থীদের মানসন্মত শিক্ষার মাধ্যমে যুগোপযোগী করে গড়ে তুলতে হবে…..শারমিন আক্তার

নূরে আলম নূরীঃ মতলব উত্তরের ১০৪নং ছোট চরকালিয়া সরকারী প্রাথমিক বিদদ্যালয়ে ‘মিড ডে মিল’-এর উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার।

তিনি বলেন, আজকের এই শিক্ষার্থীরাই আগামীদিনে দেশ পরিচালনা করবে। তাই প্রতিটি শিক্ষার্থীকে মনোযোগ দিয়ে লেখাপড়া করে নিজেকে প্রস্তুত করতে হবে। আর মানসন্মত শিক্ষা নিশ্চিতে অভিভাবকদের আরো আন্তরিক হতে হবে। শিক্ষকদের পাশাপাশি অভিভাবকরা যদি আন্তরিক হয় তবেই সম্ভব মানসন্মত শিক্ষা বা যুগোপযোগী শিক্ষা। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে মানসম্মত লেখাপড়ার বিকল্প নেই।

তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনা অনেক চিন্তা করে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে মিড ডে মিল চালু করেছেন। এ কাজে স্কুল পরিচালনা কমিটি ও স্থানীয় শিক্ষা সচেতন গন্যমান্যদের এগিয়ে আসতে হবে। আমাদের মনে রাখতে হবে, শিক্ষার্থীদের মানসন্মত শিক্ষার মাধ্যমে যুগোপযোগী করে গড়ে তুলতে হবে।

ছোট চরকালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি গাজী শাখাওয়াত হোসেন এর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক রফিকুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা শিক্ষা কর্মকর্তা ইকবাল হোসেন ভূঁইয়া।

আরো বক্তব্য রাখেন, সাংবাদিক শামসুজ্জামান ডলার, সহকারী শিক্ষা কর্মকর্তা অলিউল্ল্যাহ, সমাজসেবক নান্নুু গাজী, ফরাজীকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আ. বাতেন।
স্বাগত বক্তব্য রাখেন, ১০৪নং ছোট চরকালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হাজেরা বেগম।

এ সময় উপস্থিত ছিলেন, সমাজসেবক দেওয়ান শফিকুল ইসলাম, আ. রহমান তপাদার, মনির হোসেন ব্যপারী, সহকারী শিক্ষক রমজান হোসেন, সিরাজুল ইসলাম, ফাতেমা বেগম, শিউলী আক্তার, হ্যাপী সেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category