শনিবার, জুলাই ২০, ২০১৯




লাইনচ্যুত কালনি এক্সপ্রেস, সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ

স্টাফ রিপোর্টারঃ মৌলভীবাজারের কুলাউড়ায় এবার লাইনচ্যুত হয়েছে আন্ত:নগর কালনি এক্সপ্রেস। ২১ ঘণ্টার মাথায় কুলাউড়ায় আবারো আন্তনগর ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটলো। শুক্রবার দুপুরে কুলাউড়া আউটার সিগন্যালের (প্লাটফর্মের উত্তরপার্শ্বে) যে স্থানে জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুত হয়েছিল সেই একই স্থানে শনিবার সকাল ৭টায় সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তনগর কালনী এক্সপ্রেস ট্রেনটি ৯টা ৩৫ মিনিটে লাইনচ্যুত হয়। এ সময় ট্রেনে থাকা যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন।

ট্রেনটি কুলাউড়া জংশন স্টেশনে প্রবেশের পথে শুক্রবারের দুর্ঘটনাস্থলে জয়েন্ট খুলে গিয়ে আবারও লাইনচ্যুতির ঘটনা ঘটে। ফলে ঢাকাগামী কালনি এক্সপ্রেস ট্রেনটি সকাল ১১টার সময়ও কুলাউড়া স্টেশনে আটকা পড়ে রয়েছে। এতে সিলেটের সাথে সারাদেশের ট্রেন চলাচল আপাতত বন্ধ রয়েছে।

কুলাউড়া স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার মোঃ মুহিব উদ্দিন জানান, শুক্রবার জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনের বগি উদ্বারের পর লাইনটি মেরামত করে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। কিন্তু শনিবার আবারও শুক্রবারের দুর্ঘটনাস্থলে ঢাকাগামী কালনি এক্সপ্রেস ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। তবে আতঙ্কিত হয়ে অনেক যাত্রী ট্রেন থেকে লাফ দিয়ে বের হয়। রেলওয়ে সিলেটের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসে পৌঁছেছেন। তাঁরা ঘটনা খতিয়ে দেখছেন।

তিনি আরো বলেন, কালনি ট্রেনের চাকাটি হঠাৎ করে লাইনচ্যুত হয়। চাকাটি লাইনে তোলা হয়েছে। কেন যে বারবার লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটছে তা একমাত্র প্রকৌশল বিভাগের কর্মকর্তারা বলতে পারবেন। শুক্রবার রাত ১২টা পর্যন্ত রেলের প্রকৌশল বিভাগের লোকেরা ক্ষতিগ্রস্ত লাইনের মেরামত কাজ করেছেন।

রেলের উপ-সহকারী প্রকৌশলী সিলেট (পথ) মোঃ আশরাফুল আলম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে যাচ্ছি। কি কারণে বার বার ট্রেন লাইনচ্যুত হচ্ছে তা খতিয়ে দেখা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category