বৃহস্পতিবার, এপ্রিল ৮, ২০২১




রোটারী ক্লাব অব মতলবের আয়োজনে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি ও মাস্ক বিতরণ

মতলব প্রতিনিধি : আন্তর্জাতিক সেবামূলক সংগঠন রোটারী ক্লাব অব মতলবের আয়োজনে করোনা ভাইরাস প্রতিরোধে জনসাধারণের মাঝে জনসচেতনতা বৃদ্ধি ও মাস্ক বিতরণ করা হয়। গতকাল ৮ এপ্রিল সকালে মতলব বাজারের স্থানীয় রিক্সা স্ট্যান্ডে জনসাধারনের মাঝে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক বিতরণ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক।

রোটারী ক্লাব অব মতলবের প্রেসিডেন্ট রোটা. শ্যামল চন্দ্র দাসের সভাপতিত্বে ও সেক্রেটারী রোটা. রেদওয়ান আহমেদ জাকিরের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহম্মেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) নুশরাত শারমিন, মতলব দক্ষিণ থানার ইন্সপেক্টর (তদন্ত) মোঃ মফিজুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন ক্লাবের সাবেক প্রেসিডেন্ট ও চার্টার সেক্রেটারী রোটা. মোফাজ্জল হোসেন, মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং রোটারী ক্লাব মতলবের জয়েন্ট সেক্রেটারী রোটা. নুশরাত জাহান মিথেন, ট্রেজারার রোটা. মনির হোসেন, সদস্য রোটা. হেদায়েত উল্লাহ, রোটা. এমএ আজিজ বাবুল, রোটা. আব্দুল আজিজ। আরো অন্যান্যদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি কাজল ভট্টাচার্য্য, কচি-কাঁচা প্রি-ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক ফারুক আহমেদ বাদল, মতলব ফাউন্ডেশনের সভাপতি আবুল কাশেম পাটোয়ারী, রোটার‌্যাক্ট ক্লাবের চার্টার প্রেসিডেন্ট মো: হাবিব, সদস্য মোঃ ইমন সরকার, মোঃ ইসমাইল শাকিল, জাতীয় শ্রমিকলীগ নেতা মোঃ জালাল উদ্দিন খানসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, ব্যবসায়ীবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও সুধীজন উপস্থিত ছিলেন।

পরে অনুষ্ঠানের উদ্বোধক ও প্রধান অতিথি এবং বিশেষ অতিথিদ্বয় কচি-কাঁচা প্রি-ক্যাডেট স্কুল, প্যাথলজি সমিতি, সিএনজি শ্রমিক ইউনিয়ন, রিক্সা শ্রমিক ইউনিয়ন, ভ্যান শ্রমিক ইউনিয়ন, অটো শ্রমিক ইউনিয়নসহ জনসাধারণের নিকট সহ¯্রাধিক মাস্ক বিতরণ করেন।

এ সময় বক্তারা জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বলেন, জরুরী প্রয়োজন ব্যতিত কেউ ঘর থেকে বের হবেন না। স্বাস্থ্যবিধি মেনে নিজে চলবেন, অন্যকেও চলাচলে সহযোগিতা করবেন। শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিত করতে সকলের সহযোগিতা কামনা করেন। সরকারের দেওয়া ১৮টি নির্দেশনা মেনে চলুন। রোটারী ক্লাব অব মতলব একটি আন্তজার্তিক সেবামূলক সংগঠন। আন্তর্জাতিকভাবে এ সংগঠনের স্বীকৃতি রয়েছে। আমরা জেনেছি, করোনার শুরুতে এ সংগঠনটি জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন প্রতিষ্ঠানে সভা, সেমিনার এবং করোনার ২য় ঢেউয়ের শুরুতে আজ এ সংগঠনটি স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাস্ক বিতরণ করে সমাজের গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category