শনিবার, নভেম্বর ১০, ২০১৮




রেকর্ডেই আমিরের জবাব

বিনোদন ডেস্ক: ছবি মুক্তির প্রথম দিনেই সব সমালোচনা ও শঙ্কার জবাব দিয়েছেন মিস্টার পারফেকশনিস্ট আমির খান। প্রথম দিনেই তার ‘ঠগস অব হিন্দুস্থান’ বক্স অফিস থেকে ৫২.২৫ কোটি রূপি আয় করেছে! যেটা যোজন যোজন পেছনে ফেলে দিয়েছে ‘বাহুবলী ২’ ছবিকে। এটিই এতদিন ছিল বলিউডের ইতিহাসে প্রথম দিনে সর্বোচ্চ আয় করা ছবি। সেই জায়গায় বসে গেছে আমির খানের ‘ঠগস অব হিন্দুস্থান’-এর নাম।

বলিউডের নামকরা বক্স অফিস বিশেষজ্ঞ তরুণ আদর্শ বৃহস্পতিবার এক টুইট বার্তায় এসব তথ্য জানিয়েছেন। দ্বিতীয় দিনে ছবির আয় প্রথমদিনের অর্ধেক। বৃহস্পতিবার ২৫ কোটি রূপি ঘরে তুলেছে ‘ঠগস অব হিন্দুস্থান’। দুই দিনে আমির খানের এ ছবির আয় ৭৭.২৫ কোটি রূপি। তবে শুক্রবার আয় বাড়বে বলে জানিয়েছেন তরুণ। তিনি এও জানিয়েছেন, তিন দিনেই ছবিটির আয় শতকোটি ছাড়িয়ে যাবে।

অথচ মুক্তির ঠিক আগের দিনেই এই ছবিকে ঘিরে নানা রকম শঙ্কা তৈরি হয়েছিল। হতাশা প্রকাশ করেছিলেন প্রায় গোটা ভারতের সিনেমা হল মালিকরা। বিপুল প্রচার সত্ত্বেও আমির খানের এই ছবির অ্যাডভান্স বুকিং প্রত্যাশা মতো হয়নি বলে তারা অভিযোগ করেছিলেন। এ নাজুক অবস্থার জন্য সিনেমার ট্রেলারকে দায়ী করেন কলকাতার মাল্টিপ্লেক্স চেনের মালিক। তার মতে, ‘ট্রেলারে মৌলিকতার অভাব। এটি দর্শকদের মধ্যে উৎসাহ তৈরিতে ব্যর্থ হয়েছে। কিন্তু ইতিমধ্যেই হয়তো সকল হল মালিক বুঝে গেছেন যে, ছবিতে আমির খান আছেন তো ‘নো টেনশন’।

বিজয় কৃষ্ণ আচার্য পরিচালিত ‘ঠগস অব হিন্দুস্থান’-এর বাজেট ৩০০ কোটি টাকা। এটি নির্মিত হয়েছে ১৮৩৯ সালে ফিলিপ মেডোস টেইলরের লেখা ‘‌কনফেশন অফ আ ঠগ’ উপন্যাস অবলম্বনে। এই ছবির মাধ্যমে উপনিবেশিক আমলে ভারতের প্রতারকচক্র বা ঠগদের নানা দুঃসাহসিক কাণ্ড তুলে ধরা হয়েছে। যেখানে আমির খান ছাড়াও আছেন অমিতাভ বচ্চন, ক্যাটরিনা কাইফ ও ফাতিমা সানা শেখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category