সোমবার, ফেব্রুয়ারি ১০, ২০২০




রাওয়ালপিন্ডি টেস্ট : পাকিস্তানের কাছে ইনিংস ও ৪৪ রানের হার বাংলাদেশের

মো. নাছির উদ্দীন : রাওয়ালপিন্ডি টেস্টে প্রথম ইনিংসে রানের পাহাড় গড়ে তোলে স্বাগতিক পাকিস্তান। শান মাসুূদ ও বাবর আজমের সেঞ্চুরিতে সবক’টি উইকেট হারিয়ে পাকিস্তান সংগ্রহ করে ৪৪৫ রান। আর এতে করেই প্রথম ইনিংসে ২১২ রানের লিড পায় স্বাগতিকরা। জবাবে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আজ চতুর্থ দিন লাঞ্চ বিরতির আগেই ১৬৮ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। এর ফলে রাওয়ালপিন্ডি টেস্টে ইনিংস ও ৪৪ রানের বড় পরাজয় বরণ করে সফরকারী বাংলাদেশ। গতকালের ৬ উইকেট ১২৬ রান নিয়ে আজ চতুর্থ দিনের খেলা শুরু করে বাংলাদেশ। অধিনায়ক মুমিনুল হক গতকালের ৩৭ রানের সাথে আর ৪ রান যোগ করে ব্যাক্তিগত ৪১ রান করে প্যাভিলিয়নে ফিরে আসেন। এরপর লিটন দাসের ২৯ রানের ওপর ভর করে টাইগাররা অলআউট হয় ১৬৮ রানে। রাওয়ালপিন্ডি টেস্ট জিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ স্বাগতিক পাকিস্তান ১-০ তে এগিয়ে গেলো। দ্বিতীয় টেস্ট ৭ এপ্রিল থেকে করাচিতে অনুষ্ঠিত হবে। নাসিম শাহ দুই ইনিংসে হ্যাটট্টিকসহ পাঁচ উইকেট লাভ করে ম্যাচ সেরার পুরস্কার লাভ করেন।

প্রথম ইনিংসে বাংলাদেশের করা ২৩৩ রানের জবাবে শান মাসুদ ও বাবর আজমের সেঞ্চুরি এবং হারিস সোহেলের হাফসেঞ্চুরির ওপর ভর করে ৪৪৫ রানে অলআউট হয়ে যায় স্বাগতিকরা। সেই সাথে লিড নেয় ২১২ রানের।

৩ উইকেট হারিয়ে ৩৪২ রান নিয়ে রাওয়ালপিন্ডিি টেস্টের তৃতীয় দিনের খেলা শুরু করে দ্বিতীয় সেশনেই রাহি-রুবেলের বোলিং তোপে অল আউট হয়ে যায় স্বাগতিক পাকিস্তান।

সফরকারীদের হয়ে আবু জায়েদ রাহি এবং রুবেল হোসেন নেন তিনটি করে উইকেট। আর পাকিস্তানের হয়ে ইনিংস সর্বোচ্চ ১৪৩ রান করেন বাবর আজম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category