বুধবার, এপ্রিল ১০, ২০১৯




রংপুর পীরগঞ্জে দুই হাজার শিক্ষার্থী জঙ্গিবাদ, মাদক ও ধর্ষণকে লাল কার্ড প্রদর্শন করে শপথ গ্রহন

 

স্টাফ রিপোর্টার:  বুধবার সকাল ১১ টায় উপজেলার পীরগঞ্জ কসিমন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের অায়োজনে জঙ্গিবাদ, মাদক, যৌন হয়রানি, বাল্য বিবাহ, ধর্ষণকে লাল কার্ড ও দেশ প্রেম ও সত্যবাদিতাকে সবুজ কার্ড প্রদর্শন করে শপথ গ্রহন করে।

শপথের অাগে শিক্ষার্থীদের নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার অালম সোহেলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা টি. এম এ মমিন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ সরেশ চন্দ্র ও পীরগঞ্জ কসিমন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনোয়ারুল হক মান্নু।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা মাধধ্যমিক শিক্ষা অফিসার অাব্দুল মমিন মন্ডল, থানা ফায়ার স্টেশন অফিসার মোঃ সাইয়েদ ইমরান, হাজী বয়ান উদ্দিন পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অামিনুর রহমান খোকন,, সংগঠনের উপদেষ্টা ও সাংবাদিক সাহিদুল ইসলাম, স্থানীয় গণমাধ্যম কর্মী, শিক্ষকবৃন্দ প্রমুখ।

অনুষ্ঠানটি পরিচালনা ও সহযোগিতা করেন সংগঠনের রংপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক অাল ইমরান হোসাইন সিয়াম, ক্রিড়া সম্পাদক মারুফ মীর।

অনুষ্ঠানে শিক্ষার্থীরা নিয়মিত পড়াশুনা করে নিজকে অাদর্শ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে, কখনো মাদক সেবন না করতে ও ছেলেরা ২১ এবং মেয়েরা ১৮ বছর বয়সের পর্বে বিবাহ বন্ধনে অাবদ্ধ না হতে শপথ করেন। শপথ করান উপজেলা নির্বাহী কর্মকর্তা টি. এম এ মমিন।

অনুষ্ঠানে পীরগঞ্জ কসিমন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় ও হাজী বয়েন উদ্দিন পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রায় ২ হাজার শিক্ষার্থী অংশগ্রহন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category