বুধবার, ফেব্রুয়ারি ২৪, ২০২১




যুবসমাজকে মাদক থেকে দুরে রাখতে ক্রিড়ার কোন বিকল্প নেই…… মনজুর আহমেদ

নূরে আলম নূরীঃ খেলাধুলা শারীরিক ও মানসিক বিকাশ ঘটায়। যুবসমাজ খেলাধুলার মাধ্যমে মাদক থেকে বিরত থাকতে পারে। ‘মাদককে না বলি, মাঠে এসে খেলাধুলা করি’ এই স্লোগান নিয়ে মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের চরমাছুয়ায়
নবধারা পাঠাগার ও সাংস্কৃতিক কেন্দ্রের উদ্যোগে বেডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

২৩ ফেব্রুয়ারী মঙ্গলবার রাতে উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের চরমাছুয়া বেড়িবাঁধ সংলগ্ন শিশুপার্ক মাঠে ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসাবে পুরস্কার বিতরন করেন চাঁদপুর জেলা আ”লীগের সহ-সভাপতি ও মতলব উত্তর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মনজুর আহমেদ।

পুরস্কার বিতরন পূর্বক সংক্ষিপ্ত আলোচনা সভায়
আলহাজ্ব ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন এর সভাপতিত্বে এবং সংগঠনের সদস্য ইকবার হোসেন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াছুর রহমান,
এ্যাড. মনির হোসেস ঢালী, শামসুজ্জামান ডলার,
সমাজসেবক মিজানুর রহমান মিয়াজী,
সমাজসেবক গিয়াস উদ্দিন বেপারী,
সাবেক প্রধান শিক্ষক হারুন-অর-রশিদ,
নবধারা পাঠাগার ও সাংস্কৃতিক কেন্দ্রের সদস্য ইকবাল হোসেন, সাধারন সম্পাদক রাকিব হোসেন, সভাপতি মাজহারুল ইসলাম মিরাজ প্রমূখ।

 

পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, যুবসমাজকে মাদক থেকে দুরে রাখতে ক্রিড়ার কোন বিকল্প নেই। এছাড়াও শিক্ষার্থীদের শারিরীক গঠন ও মানষিক বিকাশে ক্রিড়ার কোন বিকল্প আর কিছু নেই। তাই আসুন শিক্ষার্থী তথা যুবসমাজকে লেখাপড়ার পাশাপাশি আরো বেশী করে ক্রিড়ামূখী করে গড়েতুলি।

 

তিনি আরো বলেন, খেলাধুলা যুবসমাজকে বিপথগামী থেকে রক্ষা করে। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে দূরে রাখে। আমার বিশ্বাস, যুবসমাজকে যদি আমরা ক্রীড়া কর্মকাণ্ডের মাধ্যমে সক্রিয় রাখতে পারি তাহলে সহজেই এদেশ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করতে পারব। যুবসমাজ এ দেশের সম্পদ। উন্নয়ন ও অগ্রগতিতে এ যুবশক্তিকে কাজে লাগাতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category